ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের চূড়ান্ত পর্ব বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের চূড়ান্ত পর্ব বুধবার

ঢাকা: প্রাথমিক বিদ্যালয়ের ছেলেদের জন্য সপ্তম বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং মেয়েদের জন্য ষষ্ঠ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় জাতীয় পর্যায়ের ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত খেলা শুরু ২২ ফেব্রুয়ারি (বুধবার)।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে সকাল ৯টায় এ টুর্নামেন্ট দু’টির উদ্বোধন করবেন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, দু’টি টুর্নামেন্টের চূড়ান্ত পর্যায়ের খেলায় ৭টি বিভাগের চ্যাম্পিয়ন ১৪টি দল অংশগ্রহণ করবে। প্রতিটি খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণকারী বিদ্যালয়ের সংখ্যা ৬৪ হাজার ২৬০টি ও অংশগ্রহণকারী খেলোয়াড় ১০ লাখ ৯২ হাজার ৪২০ জন।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণকারী বিদ্যালয়ের সংখ্যা ৬৪ হাজার ১৯৬টি ও অংশগ্রহণকারী খেলোয়াড়ের সংখ্যা ১০ লাখ ৯১ হাজার ৩৩২ জন।

এ প্রতিযোগিতায় ইউনিয়ন পর্যায় থেকে শুরু হয়ে উপজেলা, জেলা ও বিভাগ হয়ে জাতীয় পর্যায়ে চলে এসেছে।

আগামী ২ মার্চ (বৃহস্পতিবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ টুর্নামেন্ট দু’টির ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইনাল খেলায় উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মধ্যে ট্রফি তোলে দেবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারাসহ মন্ত্রণালয় ও এর অধীনস্থ দফতরগুলোর কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সম্মেলন কক্ষে বুধবার দুপুর ২টায় উদ্বোধন পরবর্তী সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলে জানান রবীন্দ্রনাথ রায়।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
এমআইএইচ/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।