ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

পুয়োলের চোখে বার্সার ঘুরে দাঁড়ানোর প্রত্যয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
পুয়োলের চোখে বার্সার ঘুরে দাঁড়ানোর প্রত্যয় পুয়োলের চোখে বার্সার ঘুরে দাঁড়ানোর প্রত্যয়/ছবি: সংগৃহীত

যদি কোনো টিম এটা করতে পারে, সেটি হবে একমাত্র বার্সেলোনা! পিএসজি বাধা এড়ানোর পাহাড়সম চ্যালেঞ্জ সামনে রেখে সাবেক ক্লাবকে নিয়ে এভাবেই আত্মবিশ্বাসী সুরে কথা বলেছেন কার্লোস পুয়োল। চ্যাম্পিয়নস লিগে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়া থেকে ঘুরে দাঁড়াতে পারবে তো বার্সা?

নিজের প্রজন্মের অন্যতম সেরা ডিফেন্ডার ছিলেন পুয়োল। পেশাদার ফুটবল থেকে বিদায় নেওয়ার আগে বার্সার জার্সিতে বর্ণাঢ্য ক্যারিয়ার (২০০০-১৪) পার করেন।

এক দশক ধরে কাতালানদের নেতৃত্ব দেন। কঠিন সময় পার করে প্রিয় দলের স্বরূপে ফেরার কথা তুলে ধরেন বিশ্বকাপ জয়ী স্প্যানিশ তারকা।

স্পেনের জনপ্রিয় খেলার মধ্যে একটি প্যাডেল গেম। এক ইভেন্টে সাবেক সতীর্থ জেরার্ড পিকের সঙ্গে নতুন কোর্টে র‌্যাকেট দিয়ে এ খেলায় মেতে ওঠেন ৩৮ বছর বয়সী পুয়োল। সেখানেই বার্সাকে নিয়ে নিজের অভিমত ব্যক্ত করেন, ‘টিমের একতাবদ্ধ হওয়ার এটাই সময়। একসঙ্গে থেকে তারা এই পরিস্থিতি মোকাবেলা করতে পারবে। আমরা জানি প্যারিসের ফলাফলটা আঘাত বয়ে এনেছে, কিন্তু যদি কোনো টিম এ ধরনের বাধা অতিক্রম করতে পারে, সেটি হবে বার্সা। ’

‘এটা কঠিন, কিন্তু অসম্ভব নয়। এই দলটাই সাম্প্রতিক বছরগুলোতে অনেক কিছু এনে দিয়েছে। বিশ্বের সমস্ত আত্মবিশ্বাস তাদের প্রাপ্য। আমি মৃত্যুর আগ পর্যন্ত তাদের সঙ্গে থাকবো। এটা শুধুমাত্র তারা আমার বন্ধু বলেই নয়, বার্সায় আমরা সবাই এক। আমরা কোনো উদ্বেগ বহন করতে পারবো না। শেষ পর্যন্ত লড়াই করতে হবে। ’-যোগ করেন পুয়োল।

আগামী ৮ মার্চ (বুধবার) শেষ ষোলোর ফিরতি পর্বের ম্যাচ অনুষ্ঠিত হবে। ন্যু ক্যাম্পে খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ২টায়। কোয়ার্টার ফাইনালে উঠতে হলে বার্সাকে জিততে হবে ৫-০ গোলের ব্যবধানে। ৪-০ গোলের ফলাফলে ম্যাচ গড়াবে অতিরিক্ত সময়ে।

অসম্ভবকে সম্ভব করে ইতিহাস গড়তে পারবেন তো মেসি-নেইমার-ইনিয়েস্তা-সুয়ারেজরা? পুয়োলের প্রত্যাশার প্রতিফলন হোক, এমনটিই তো মনেপ্রাণে চাইছেন বার্সা সমর্থকরা।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ২২ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।