ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

বিশ্বকাপে সেরা চার বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
বিশ্বকাপে সেরা চার বাংলাদেশ ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ফাইনালে যাওয়ার স্বপ্ন আগেই শেষ হয়ে গিয়েছে বাংলাদেশের। এবার কেনিয়ার কাছে সেরা তিন হওয়ার লড়াইয়েও হেরে গেলন হৃদয়-আরাফাতরা। ৭-১ ব্যবধানে হরে সেরা চার হয়েছে আশরাফুর আলম মাসুমের শিষ্যরা।

মিরপুর ইনডোর স্টেডিয়ামে বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে কেনিয়ার বিপক্ষে তৃতীয় নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ।  

এর আগে রোল বল বিশ্বকাপের ফাইনালে যাওয়ার স্বপ্ন ভেঙে যায় বাংলাদেশের।

পুরুষ দলের সেমিতে ইরানের কাছে হেরে যায় স্বাগতিকরা।

বুধবার (২২ ফেব্রুয়ারি) মিরপুর ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল নির্ধারণীতে ১১-৩ গোলের ব্যবধানে হেরে বিদায় নেন হৃদয়রা। সামনে তৃতীয় নির্ধারণী ম্যাচ।

টানা ছয় ম্যাচে দাপটের সঙ্গে জিতে প্রথমবারের মতো সেমিতে জায়গা করে নেয় টিম বাংলাদেশ। দেশের রোল বলের ইতিহাসে এটাই সর্বোচ্চ অর্জন। কিন্তু, ফাইনালের স্বপটা পূরণ হলো না! সেনেগালের কাছে হেরে প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় নারী দল।

হংকংকে ১৯ গোলে উড়িয়ে টুর্নামেন্টে দুর্দান্ত শুরু পায় বাংলাদেশ পুরুষ দল। দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৯ গোলে, তৃতীয় ম্যাচে ১১ গোলে মায়ানমারকে ও চতুর্থ ম্যাচে ফিজিকেও ৯ গোল দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। প্রি-কোয়ার্টারে চাইনিজ তাইপেকে ১২ গোল আর কোয়ার্টারে নেপালের জালে ছয়বার বল পাঠিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ২২ ফেব্রুয়ারি, ২০১৭
জেএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।