ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

খেলা

রোলবল বিশ্বকাপ

ভারতের ঝুলিতেই দুই চ্যাম্পিয়ন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
ভারতের ঝুলিতেই দুই চ্যাম্পিয়ন ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কাকতালীয় কী সবকিছু? চলমান রোল বল বিশ্বকাপের পুরুষ ও নারী বিভাগের দুই বিভাগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরভ অর্জন করেছে ভারত, অন্যদিকে দুই বিভাগেই রানারআপ হয়েছে ইরান।

আরেকটি ভিন্ন ঘটনা আছে এই বিশ্বকাপের তৃতীয় সেরা দলের নাম একই। কেনিয়া!

ভারত বনাম ইরানের নারীদের ম্যাচটি যদিও একাধিপত্য দেখিয়ে ৬-৪ জিতে নিয়েছে ভারত, কিন্তু পুরুষের দলটি হারতে হারতে জিতে নিল।

প্রথমার্ধে ৬-২ পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে অনেকটা ম্যাজিকই দেখালো। আরও ছয়টি গোল করেছে আদিত্য-ওমরা। অন্যদিকে দ্বিতীয়ার্ধে মাত্র একটি গোলই দিতে পারে তারা। তবে ইরান এগিয়ে থাকলেও লাল কার্ড পেয়ে দ্বিতীয়ার্ধের শুরুতেই ৫ জনের দল নাহলে বিজয়ীর খাতায় ইরানের নামটিই দেখা যেত।

এদিকে ফাইনালে যাওয়ার স্বপ্ন শেষ হয়ে গিয়েছে আগেই বাংলাদেশের। এবার কেনিয়ার কাছে সেরা তিন হওয়ার লড়াইয়েও হেরে গেল হৃদয়-আরাফাতরা।

মিরপুর ইনডোর স্টেডিয়ামে আজ বুধবার বিকালে কেনিয়ার বিপক্ষে তৃতীয় নির্ধারণী ম্যাচ ছিল বাংলাদেশের। ৭-১ ব্যবধানে হরে সেরা চার হয়েছে আশরাফুল আলম মাসুমের শিষ্যরা।

আগামীকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে চতুর্থ রোল বল বিশ্বকাপের পর্দা নামবে। একই দিন পুরস্কার বিতরণী অনুষ্ঠানও। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ২২ ফেব্রুয়ারি, ২০১৭
জেএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।