ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভ্যালেন্সিয়ার কাছে হেরেই গেল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
ভ্যালেন্সিয়ার কাছে হেরেই গেল রিয়াল ছবি:সংগৃহীত

লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে শেষ পর্যন্ত হেরেই গেল রিয়াল মাদ্রিদ। দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো গোলের দেখা পেলেও তা হার এড়াতে যথেষ্ঠ ছিল না। ২-১ ব্যবধানে হেরে এদিন তিন পয়েন্ট খোয়ালো জিনেদিন জিদানের শিষ্যরা। আর এ হারের ফলে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা পয়েন্ট টেবিলে সুযোগ লুফে নিল।

বুধবার রাতে রিয়ালকে ঘরের মাঠ স্তাদিও ডি মেস্তালায় আতিথিয়েতা জানায় ভ্যালেন্সিয়া। তবে এদিন শুরু থেকেই স্বাগতিকদের আক্রমণে কোনঠাসা হয়ে পড়ে রিয়াল।

ফলে দ্রুতই গোল হজম করতে হয় গ্যালাকটিকোদের।

মাত্র চতুর্থ মিনিটেই এদিন প্রথম গোল খায় রিয়াল। বার্সেলোনা থেকে ধারে খেলতে আসা তরুণ তারকা মুনির আল হাদ্দাদির ক্রসে দারুণ দক্ষতায় গোল করেন সিমিওন জাজা। আর পাঁচ মিনিট পরেই দ্বিতীয় গোল খেয়ে দিশেহারা হয়ে পড়ে রামোসরা।

এবার গোল করেন অ্যারিয়েল ওরেলানা। লুইস কার্লোসের অ্যাসিস্ট থেকে গোলটি করেন তিনি। ভ্যালেন্সিয়ার আধিপত্যে বিপাকে পড়া রিয়ার ম্যাচের ৪৪ মিনিটে ঘুরে দাঁড়ায়। মার্সেলোর ক্রস থেকে হেডের মাধ্যমে গোল করে দলের ব্যবধান কমান পর্তুগিজ অধিনায়ক রোনালদো। পরে ২-১ গোলের ব্যবধানে বিরতিতে যায় দু’দল।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়িয়ে দেয় রিয়াল। একের পর এক শটে ব্যস্ত রাখে বিপক্ষের শিবিরকে। অন্যদিকে স্বাগতিকরাও সুযোগ পেলে প্রতিপক্ষের জালে বল নেওয়ার চেষ্টা করে। কিন্তু শেষ বাঁশি বাজা পর্যন্ত আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়ে জিদান শিষ্যরা।

চলতি মৌসুমে লিগে এ নিয়ে দ্বিতীয়বার হারের মুখ দেখলো রিয়াল। তবে এ ম্যাচ হারের ফলে ২২ খেলায় ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে রিয়াল। কিন্তু এক ম্যাচ বেশি খেলা বার্সা ৫১ পয়েন্ট নিয়ে প্রতিদ্বন্দ্বীদের ঘাড়ের ওপর নিশ্বাস ফেলছে।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।