ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

দেশে ফিরে আসছেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৭
দেশে ফিরে আসছেন মাহমুদউল্লাহ শ্রীলঙ্কা থেকে দেশে ফিরে আসছেন মাহমুদউল্লাহ/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাজে ফর্মের কারণে এবার বাংলাদেশ দল থেকে বাদ পড়লেন মাহমুদউল্লাহ রিয়াদ! টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে দেশে ফিরে আসছেন এ অভিজ্ঞ ব্যাটসম্যান। শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে (৮, ০) ব্যর্থতার পরই তার একাদশে থাকা নিয়ে শঙ্কা জাগে। সেটিই এখন সত্যিতে পরিণত।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। টেস্টের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলে ফিরবেন কিনা তা এখনো নিশ্চিত নয়।

কলম্বোতে (১৫ মার্চ শুরু) টাইগারদের শততম টেস্টে খেলা হচ্ছে না মাহমুদউল্লাহর। তার জায়গায় একাদশে ঢুকতে পারেন ফিটনেস সমস্যা কাটিয়ে স্কোয়াডে ফেরা ইমরুল কায়েস। ক’দিন আগেই শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেন এ প্রতিশ্রুতিশীল ওপেনার।

সাদা পোশাকে যেন নিজের ছায়া হয়ে আছেন ৩১ বছর বয়সী মাহমুদউল্লাহ। টানা আটটি টেস্ট খেলার পর দলের জায়গা হারালেন। সবশেষ ২০১৫ সালের জুনে ভারতের বিপক্ষে ফতুল্লা টেস্টের স্কোয়াডে ছিলেন না।

চলতি বছরের চার টেস্টে নিজের নামের সুবিচার করতে পারেননি মাহমুদউল্লহ। এই আটটি ইনিংসে তার রান যথাক্রমে ২৬, ৫, ১৯, ৩৮, ২৮, ৬৪, ৮, ০।

গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে চার ইনিংস মিলিয়ে করেন ৮৮। ভারতের মাটিতে একমাত্র টেস্টে ফিফটির দেখা পেলেও শ্রীলঙ্কা সিরিজের শুরুতেই আবারও ব্যাটিং ব্যর্থতায় ৩৩ টেস্টে ৩০.১৫ গড়ে ১৮০৯ রান করা মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ১৩ মার্চ, ২০১৭
এমআরএম

** শততম টেস্টে থাকবেন কী মাহমুদউল্লাহ?

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।