ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

কর ফাঁকির মামলায় আদালতে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৭
কর ফাঁকির মামলায় আদালতে রোনালদো ছবি: সংগৃহীত

লিওনেল মেসির পর কর ফাঁকির অভিযোগে আইনি ঝামেলার মুখোমুখি ক্রিস্টিয়ানো রোনালদো। শুনানিতে অংশ নিতে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ আইকন ইতোমধ্যেই স্পেনের আদালতে উপস্থিত হয়েছেন বলে জানা গেছে।

দোষী প্রমাণিত হলে মেসির মতোই মোটা অঙ্কের জরিমানা ও কারাদণ্ডের আওতায় পড়তে পারেন রোনালদো। মাদ্রিদের প্রসিকিউটর অফিসের অভিযোগ ২০১০ সাল থেকে ছবিস্বত্ব বাবদ ১৪.৭ মিলিয়ন ট্যাক্স ফাঁকি দিয়েছেন সিআর সেভেন।

যদিও নিজের ওপর আনা এসব অভিযোগ অস্বীকার করে আসছেন ৩২ বছর বয়সী রোনালদো। এই ইস্যুর জেরে সাম্প্রতিক সময়ে তার রিয়াল ছাড়ারও গুঞ্জন উঠেছিল। যদিও তা আর বাস্তবে রূপ নেয়নি!

মামলার কার্যক্রম শুরুর মধ্য দিয়ে আদালতেই নিষ্পত্তি হবে রোনালদোর বিরুদ্ধে আনা কর ফাঁকির অভিযোগ সত্য কি না। গত বছর একই অভিযোগে ২১ মাসের জেলের শাস্তি পেয়েছিলেন বার্সেলোনার প্রাণভোমরা মেসি।

এ মাসের শুরুতে জরিমানার বিনিময়ে স্থগিত হওয়ার কারাদণ্ডের আদেশ তুলে নিতে সম্মতি জানায় কোর্ট। জেলের পরিবর্তে জরিমানার অঙ্ক নির্ধারণ করা হয় ২ লাখ ৫২ হাজার ইউরো। মেসির বিরুদ্ধে ৪.১ মিলিয়ন ইউরো কর ফাঁকির অভিযোগ ছিল। যা রোনালদোর চেয়ে ১০.৬ ইউরো কম।

স্পেনের আইন অনুযায়ী প্রথম অপরাধের ক্ষেত্রে, অপরাধটা যদি অহিংস হয় এবং দুই বছরের কম কারাদণ্ড থাকে সেক্ষেত্রে জেলে যেতে হবে না। মেসির ক্ষেত্রে তাই হয়েছিল। শেষ পর্যন্ত জরিমানার বিনিময়ে সেটি‍ও প্রত্যাহার করেছেন বার্সেলোনার আদালত। রোনালদোর ভাগ্যে কী অপেক্ষা করছে সেটিই এখন দেখার বিষয়! 

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ৩১ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।