ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

চুক্তি সম্পন্ন, বার্সায় পিয়ানিচ-জুভেন্টাসে আর্থার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জুন ৩০, ২০২০
চুক্তি সম্পন্ন, বার্সায় পিয়ানিচ-জুভেন্টাসে আর্থার বার্সেলোনা নিজেদের ডেরায় মিরালেম পিয়ানিচকে ভিড়িয়েছে

দীর্ঘদিনের গুঞ্জন অবশেষে সত্যিতে রূপান্তরিত হলো। বিনিময় চুক্তির মাধ্যমে আর্থার মেলোকে জুভেন্টাসে পাঠালো বার্সেলোনা ও নিজেদের ডেরায় মিরালেম পিয়ানিচকে ভেড়ালো। যেখানে বসনিয়ান মিডফিল্ডারকে দলে নিতে বার্সার খরচ হয়েছে ৬৫ মিলিয়ন ইউরো।

তবে ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থারকে ইতালিয়ান জায়ন্ট ক্লাবে বিক্রি করেছে ৭২ মিলিয়ন ইউরোতে। আর চুক্তি অনুযায়ী এই অংক আরও ১০ মিলিয়ন বাড়তে পারে।

দুটি ক্লাবই এই সিদ্ধান্তে এক মত পোষণ করেছে।

পিয়ানিচকে চার বছরের জন্য চুক্তি করেছে বার্সা। যেখানে তার পরবর্তী রিলিজ ক্লজ ধরা হয়েছে ৪০০ মিলিয়ন ইউরো। তবে এই মৌসুম পর্যন্ত জুভেন্টাসেই থাকবেন তিনি। লিগ ও চ্যাম্পিয়নস লিগের ম্যাচে তাকে রাখছে তুরিনের বুড়িরা।

৩০ বছর বয়সী পিয়ানিচ জুভেন্টাসে চার মৌসুম কাটিয়ে বার্সায় পাড়ি দিলেন। এর আগে ২০১৬ সালে রোমা থেকে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন তিনি। এ সময় তিনি জুভিদের হয়ে তিনটি সিরিআ লিগ জেতেন। এমনকি চতুর্থ শিরোপা জয়ের খুব কাছে রয়েছেন। জিতেছেন দুটি কোপা ইতালিয়া ও একটি সুপারকোপা ইতালিয়া।

জুভেন্টাসের হয়ে পিয়ানিচ এখন পর্যন্ত ১৭১টি ম্যাচ খেলেছেন। যেখানে সব প্রতিযোগিতা মিলিয়ে ২২টি গোল করেছেন।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।