ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিএনপি

বিএনপি নেতা এম কে আনোয়ারের দাফন সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
বিএনপি নেতা এম কে আনোয়ারের দাফন সম্পন্ন বিএনপি নেতা এম কে আনোয়ারের দাফন সম্পন্ন

কুমিল্লা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ারের পঞ্চম জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) বিকেল পৌনে ৫টায় হোমনা উপজেলার হোমনা আর্দশ হাইস্কুল মাঠে শেষে জানাজা অনুষ্ঠিত হয়।

এরআগে বেলা ১২ টায় মরদেহ ঢাকা থেকে কুমিল্লায় আনা হয়।

দুপুর সোয়া ২টায় তিতাস উপজেলার গাজীপুর খান মডেল বহুমুখী হাইস্কুল অ্যান্ড কলেজ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।  

জানাজায় বিএনপি’র স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, বিএনপির কেন্দ্রীয় নেতা রফিক শিকদার, হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ ও কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সারওয়ার হোসেন বাবুসহ বিএনপি ও আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোমবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডে নিজ বাসায় এম কে আনোয়ার ইন্তেকাল করেন। প্রায় ৫ বছর ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি ১৯৩৩ সালের ১ জানুয়ারি কুমিল্লার হোমনায় জন্মগ্রহণ করেন।

১৯৫৩ সালে তৎকালীন সিভিল সার্ভিস অব পাকিস্তান (সিএসপি) কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন এম কে আনোয়ার। পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ১৯৯০ সালের ৩০ ডিসেম্বর রাষ্ট্রীয় সর্বোচ্চ কর্মকর্তা ক্যাবিনেট সচিবের দায়িত্বে থাকা অবস্থায় অবসরে যান। চাকরি থেকে অবসর নেওয়ার পর ১৯৯১ সালের জানুয়ারিতে তিনি বিএনপির রাজনীতিতে যোগদান করেন।

কুমিল্লার হোমনা আসন থেকে তিনি একাধিকবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ সাল থেকে ১৯৯৬ সাল ও ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত দু’বার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।