ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিএনপি

আন্দোলন করে আলোচনায় বাধ্য করা হবে: মওদুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
আন্দোলন করে আলোচনায় বাধ্য করা হবে: মওদুদ গোলটেবিল আলোচনায় বক্তব্য দিচ্ছেন ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি: কাশেম হারুন

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের বক্তব্যে মনে হয়েছে তিনি ২০১৪ সালের মতো আরও একটি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে চাচ্ছেন। সেজন্য তিনি কোনো আলোচনায় বসতে রাজি নন। তবে এবার আন্দোলনের মাধ্যমে আলোচনায় বসতে বাধ্য করা হবে।

শুক্রবার (০৮ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ‘বাংলাদেশের বর্তমান মানবাধিকার’ শীর্ষক এ গোলটেবিল আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ।


ব্যারিস্টার মওদুদ বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যের আনুষ্ঠানিক জবাব আমাদের মহাসচিব দিয়েছেন। আমি বলতে চাই, প্রধানমন্ত্রী যেভাবে কথা বলেছেন তাতে তিনি আবারও একটি ভোটারবিহীন নির্বাচনের দিকে যাচ্ছেন।  

‘তার মনে হয়েছে দেশের জনগণের ভোটের কোনো দরকার নেই। ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতায় যাবেন তিনি। ’

‘সরকার বিচার বিভাগ সম্পূর্ণ নিয়ন্ত্রণ করছে’ দাবি করে তিনি বলেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার সঙ্গে এটা নিয়েই সরকারের দ্বন্দ্ব ছিলো।  

‘তবে অবশেষে বিচারপতি এস কে সিনহার সেই কথাই সঠিক হয়েছে। বিচার বিভাগকে সম্পূর্ণভাবে পানিতে ডুবিয়ে দেওয়া হয়েছে। নিম্ন আদালত তো সরকার পুরোপুরিভাবেই নিয়ন্ত্রণ করছে। ’

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা দেওয়ার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, মার্কিন প্রেসিডেন্টের এই সিদ্ধান্তকে আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এ বিষয়ে আমাদের সরকার যে সামান্য প্রতিবাদ জানিয়েছে সেটা যথেষ্ট নয়। আমি মনে করি সরকারকে আরও কঠোর হতে হবে।  

ট্রাম্পের এই সিদ্ধান্তের ফলে ফিলিস্তিনিদের সঙ্গে যে শান্তি চুক্তি করা হয়েছিলো তা ধ্বংস করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

সংগঠনের সভাপতি ড. মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ, খালেদা ইয়াসিমন, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ইসা, কল্যাণ পার্টির প্রেসিডিয়াম সদস্য শাহিদুর রহমান তামান্না প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
এমএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad