ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

পরিবেশ রক্ষায় ‘চ্যাম্পিয়ন অব আর্থ’ প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৪
পরিবেশ রক্ষায় ‘চ্যাম্পিয়ন অব আর্থ’ প্রতিযোগিতা

ঢাকা: পরিবেশ রক্ষায় সচেতনতা গড়ে তুলতে এবার ‘চ্যাম্পিয়ন অব আর্থ’ প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে আর্থক্লাব।

এ প্রতিযোগিতায় পরিবেশ রক্ষায় সমস্যার সমাধান খুঁজে দিতে নতুন ধারণা উপস্থাপন করে বিজয়ী হতে পারবেন দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়, কলেজের শিক্ষার্থীরা।



অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে তিনজনের একটি গ্রুপ এতে অংশ নিতে পারবেন। রেজিস্ট্রেশন কার্যক্রম চলবে ২৭ নভেম্বর দুপুর ২টা পর্যন্ত।

এরপর ২৮ নভেম্বর শুক্রবার দুপুরে ‘চ্যাম্পিয়ন অব আর্থ’ প্রতিযোগিতার উদ্বোধনী ও প্রতিযোগীদের নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হবে।

প্রত্যেক প্রতিযোগী গ্রুপকে ১ ডিসেম্বর পরিবেশ নিয়ে সমস্যা সমাধানে কৌশলপত্র জমা দিতে হবে। আর ৬ ডিসেম্বর সব প্রতিযোগীর উপস্থিতিতে এক অনুষ্ঠানের মাধ্যমে ‘চ্যাম্পিয়ন অব আর্থ’ বিজয়ী ঘোষণা করা হবে। বিজয়ী গ্রুপ পুরস্কার হিসেবে পাবে একলাখ টাকা।

আর্থক্লাবের এ আয়োজনের সাব-কমিটির সদস্য লাবিবা মুসতাবিনা বাংলানিউজকে এ তথ্য জানিয়ে বলেন, দেশের যেকোনো কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনলাইনে নিবন্ধনের মাধ্যমে এতে অংশ নিতে পারবেন। এ পর্যন্ত দেশের বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫০টি গ্রুপ প্রতিযোগিতার জন্য নিবন্ধন করেছে।

শুধু নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ১০ থেকে ১২টি গ্রুপ নিববন্ধন সম্পন্ন করেছে বলেও জানান তিনি।
প্রতিযোগিতায় অংশ নিতে আর্থক্লাবের ফেসবুক পেজ www.facebook.com/nsuec -গিয়ে রেজিস্ট্রেশন করা যাবে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad