ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

জবিতে পরিবেশ বিপর্যয় বিষয়ক সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৪
জবিতে পরিবেশ বিপর্যয় বিষয়ক সেমিনার ছবি: বাংলানিউজটোয়েন্টফোর.কম

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কলা অনুষদের উদ্যোগে ‘লেকচার অ্যান্ড অ্যানভায়রনমেন্ট: অ্যান ইকোক্রিটিক্যাল স্ট্যাডি অব লিটারারি টেক্সট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ নভেম্বর) মনোবিজ্ঞান বিভাগের সিগমুন্ড ফ্রয়েড কনফারেন্স হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।



সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, বিপর্যস্ত প্রাকৃতিক পরিবেশে বিশ্ব আজ জীর্ণ রূপ ধারণ করেছে, বিশ্বায়ন আজ মানবসৃষ্ট পরিবেশ বিপর্যয়ের ফলে উষ্ণায়নে পরিণত হয়েছে।

তিনি বলেন, এই বিপর্যয় থেকে সচেতনার জন্য বিশ্ববিদ্যালয়গুলোতে সংশ্লিষ্ট বিষয়ে কোর্স চালু করা একান্ত প্রয়োজন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় সেই চেষ্টা অব্যাহত রাখবে।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. লুৎফর রহমান এবং সঞ্চালনা করেন দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ হাফিজুল ইসলাম।

সেমিনারে বিষয়বস্তুর ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. আবু জাফর। আলোচক হিসেবে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. ফকরুল আলম।

এসময় শিক্ষক, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।