ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

‘বিশ্বপ্রেক্ষিত ও বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৫
‘বিশ্বপ্রেক্ষিত ও বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জলবায়ু পরিবতর্ন বিষয়ক গ্রন্থ ‘বিশ্বপ্রেক্ষিত ও বাংলাদেশ’র মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গ্রন্থটির সংকলন ও সম্পাদনা করেছেন প্রফেসর ড. মো. আলাউদ্দিন ও প্রফেসর মো. জসীম উদ্দিন।



মঙ্গলবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) সম্প্রসারিত মিলনায়তনে এ উপলক্ষে এক আলোচনাসভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম বলেন, বাংলাদেশের জন্য জলবায়ু পরিবর্তনের বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। জলবায়ুর গুরুত্বই এ বইতে তুলে ধরা হয়েছে।

তিনি বলেন, দেশের বর্তমান সহিংসতা, রাজনৈতিক ও সামাজিক সঙ্কটসহ সবকিছুই সাময়িক সমস্যা। কিন্তু বাংলাদেশের ভৌগলিক অবস্থা কিন্তু প্রায় চিরস্থায়ী। তাই খুব গভীরভাবে আমাদের জলবায়ু নিয়ে চিন্তা করা উচিত।

ঢাকা মহানগরের পরিবেশ অধিদফতরের পরিচালক মুহম্মদ মউদুদউর রশীদ সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলাম, শিক্ষাবিদ অধ্যাপক রতন সিদ্দিকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa