ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

কর্পোরেট কর্নার

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় ডিআরইউর উদ্বেগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় ডিআরইউর উদ্বেগ

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল বৃহৎ ছয় সংগঠনের ১১ শীর্ষ নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে ডিআরইউ কার্যনির্বাহী কমিটি।

বুধবার (১৬ সেপ্টেম্বর) ডিআরইউ কার্যনির্বাহী কমিটি এক বিবৃতিতে এই উদ্বেগ প্রকাশ করেছে।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ডিআরইউ কার্যনির্বাহী কমিটি মনে করে, কোনো ব্যক্তি বিশেষের ব্যক্তিগত দুর্নীতি বা অপরাধের সুনির্দিষ্ট অভিযোগের তদন্ত হতে পারে। কিন্তু সাংবাদিকতা পেশার সব সংগঠনের নির্বাচিত শীর্ষ নেতাদের নামে ঢালাও এ সিদ্ধান্ত উদ্দেশ্যমূলক। এর মাধ্যমে সাংবাদিকদের সব সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতি অশ্রদ্ধা ও অবজ্ঞা প্রদর্শন করা হয়েছে। সাংবাদিকতা পেশাকে জনমনে প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস চালানো হয়েছে। বিষয়টি কিছুটা যুক্তিসংগত হতো যদি অন্যান্য পেশাজীবী সব সংগঠনের সব নির্বাচিত নেতার ব্যাংক হিসাব তলব করা হতো। কিন্তু তা না করে শুধু সাংবাদিক নেতাদের নামে এ সিদ্ধান্ত সুস্থ ও স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকির শামিল।

ডিআরইউ মনে করে, কোনো বিশেষ মহলের পরিকল্পনায় বাংলাদেশ ফাইনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট এই সিদ্ধান্ত নিয়েছে কিনা, এর পেছনে কোনো অসৎ উদ্দেশ্য আছে কিনা, সে বিষয়ে তদন্ত ও খতিয়ে দেখা প্রয়োজন। দুর্নীতিবাজ আমলাচক্র এর সঙ্গে জড়িত থাকতে পারে বলেও ডিআরইউ কার্যনির্বাহী কমিটি সন্দেহ পোষণ করছে।

বাংলাদেশ সময় ১৮৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
ডিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa