ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

কর্পোরেট কর্নার

ইলিশ উৎসবের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
ইলিশ উৎসবের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ১৩ তম পুষ্টি ইলিশ উৎসবের উদ্বোধন করছেন শিক্ষামন্ত্রী

ঢাকা: চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে ৬ দিনব্যাপী ‘পুষ্টি ১৩তম ইলিশ উৎসব ২০২১’ এর উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৪ অক্টোবর) চতুরঙ্গ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জনোনো হয়েছে।

এর আগে, রোববার (৩ অক্টোবর) এ উৎসবের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি।

প্রধান অতিথি ও উদ্বোধকের বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, সারা বিশ্বে ইলিশের বাড়ি হিসেবে সবাই চাঁদপুর জেলাকেই চিনেন। সেদিন আর বেশি দূরে নয়, যেদিন সারা বিশ্বের সকল বাঙালি একসঙ্গে ইলিশ উৎসবে জড়িত হবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার মা ইলিশ সংরক্ষণ ও জাটকা নিধন রোধে প্রয়োজনীয় সকল কর্মসূচী বাস্তবায়ন করে চলেছেন। মা ইলিশ রক্ষা আন্দোলনে সবাইকে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে টি কে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ মোফাচ্ছেল হক বলেন, বাঙালির প্রাণের এ উৎসবের সঙ্গে থাকতে পেরে পুষ্টি এবং টি. কে. গ্রুপ ভীষণ গর্বিত। জাতীয় মাছ হিসেবে স্বাদে, গন্ধে অনন্য এ ইলিশ আমাদের সবারই ভীষণ পছন্দের। তাই আমাদের উচিত মাছের রাজা ইলিশকে ভালোভাবে সংরক্ষণ করা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের উপদেষ্টা ও ইলিশ উৎসবের আহ্বায়ক দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটা. কাজী শাহাদাত, চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব হারুন আল রশীদ, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ পিপিএম (বার), চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ ও অতিরিক্ত পুলিশ সুপার আসিফ মহিউদ্দিনসহ আরও অনেকে।

মা ইলিশ ও জাটকা মাছ রক্ষার আন্দোলন হিসেবে এ আয়োজন চলবে আগামী ৬ অক্টোবর পযর্ন্ত।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa