ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

কর্পোরেট কর্নার

আইইউবিএটিতে সিএসই ফ্রেশারস ডে উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
আইইউবিএটিতে সিএসই ফ্রেশারস ডে উদযাপন

ঢাকা: আনন্দ-উচ্ছ্বাস আর উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হয়েছে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ফ্রেশারস ডে ২০২১।  

শুক্রবার (২৯ অক্টোবর) সকালে পার্ক ও লেক সংবলিত আইইউবিএটির ক্যাম্পাসে ফ্রেশারস ডে ২০২১-এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুর রব।

 

এ সময় উপস্থিত ছিলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. উৎপল কান্তি দাস, কো-অর্ডিনেটর ড. হাসিবুর রশিদ চয়ন। এছাড়া কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, অ্যালামনাই ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রথম পর্ব শেষে শিক্ষার্থীদের অন্যান্য ইভেন্টে অংশগ্রহণের জন্য উৎসাহিত করা হয়। যেখানে আইইউবিএটি আইটি সোসাইটির উইংসের (সৃজনশীল, একাডেমিক, প্রোগ্রামিং, রোবোটিক্স, স্টুডেন্ট রিলেশনশিপ) বুথ প্রদর্শনী, যেখানে তারা ফ্রেশারস শিক্ষার্থীদের সামনে তাদের কী কী সেবা ও সহযোগিতা করা হয়ে থাকে তা প্রদর্শন করে।

এছাড়া তারা শিক্ষার্থীদের জন্য কনটেন্ট রাইটিং, প্রোগ্রামিং প্রতিযোগিতা, কুইজ গেম ইত্যাদির আয়োজন করে। বুথ প্রদর্শনীর পাশাপাশি ফ্রেশারস ব্যাচগুলোর নিজেদের মধ্যে ফুটবল প্রতিযোগিতা আইইউবিএটি ফুটবল মাঠে অনুষ্ঠিত হয়। এ সময় চেয়ার খেলা (ছেলে), হাড়ি ভাঙা খেলা (মেয়ে), বিস্কুট রেস খেলা (মেয়েরা), চেয়ার খেলা (মেয়ে) ইত্যাদি খেলার আয়োজন করা হয়। শিক্ষার্থীদের জন্য মুভি প্রদর্শনীরও আয়োজন ছিল। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার দেওয়ার মাধ্যমে অনুষ্ঠানের শেষ হয়। এছাড়া জমকালো সাংস্কৃতিক সন্ধ্যায় প্রাণ ফিরে পায় পুরো ক্যাম্পাস।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa