ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

কর্পোরেট কর্নার

সিটি ব্যাংকের সিন্ডিকেশন লোন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
সিটি ব্যাংকের সিন্ডিকেশন লোন সিটি ব্যাংকের সিন্ডিকেশন লোন

ঢাকা: ডোরিন গ্রুপের বিদ্যুৎকেন্দ্র প্রকল্প উন্নয়নের জন্য তিন ব্যাংকের মধ্যকার সিন্ডিকেশন লোন আয়োজন করেছে সিটি ব্যাংক।

সোমবার (১ নভেম্বর) সিটি ব্যাংক থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, প্রধান আয়োজক হিসেবে দেশীয় ব্যাংকগুলো থেকে মোট ৭৪২ কোটি টাকার যোগান দিয়েছে এ ব্যাংক। সিন্ডিকেটের অংশ হিসেবে উল্লিখিত প্রকল্পে সিটি ব্যাংক নিজস্ব তহবিল থেকে ২১৭ কোটি টাকার দীর্ঘমেয়াদী ঋণ দিয়েছে এবং এ ব্যাংকের ক্রেডিট গ্যারান্টির বিপরীতে ৫২৫ কোটি টাকার ঋণ দিয়েছে ব্যাংক এশিয়া ও ইস্টার্ন ব্যাংক।

সম্প্রতি রেনেসাঁ ঢাকা গুলশান হোটেলে মানিকগঞ্জ পাওয়ার জেনারেশন্স লিমিটেড, সিটি ব্যাংক, ব্যাংক এশিয়া ও ইস্টার্ন ব্যাংকের মধ্যে দেশীয় মুদ্রায় ঋণ চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়।

ঋণ চুক্তি সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ পাওয়ার জেনারেশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাহজীব আলম সিদ্দিকী, এমপি, সিটি ব্যাংকের এমডি ও সিইও মাসরুর আরেফিন, ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী ও ইস্টার্ন ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক আহমেদ শাহিন।

আরও উপস্থিত ছিলেন- সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ, মানিকগঞ্জ পাওয়ার জেনারেশন্স লিমিটেডের সিইও মোস্তফা মইন, সিটি ব্যাংকের পাবলিক সেক্টর-পিপিপি-সার্ভিস সেক্টর ক্লাস্টার হেড মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং হেড অব স্ট্রাকচার্ড ফিন্যান্স মাহবুব জামিল।

প্রসঙ্গত, মানিকগঞ্জ পাওয়ার জেনারেশন্স লিমিটেডের আওতায় মানিকগঞ্জের সিংগাইরে ১৬২ মেগাওয়াট সক্ষমতার হেভি ফুয়েল অয়েল (এইচ এফ ও) ভিত্তিক বিদ্যুৎকেন্দ্রটি ২০২০ সালের ডিসেম্বর মাসে বাণিজ্যিক কার্যক্রম শুরু করে এবং এর পর থেকে নিরবিচ্ছিন্নভাবে জাতীয় গ্রীডে বিদ্যুৎ সরবরাহ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa