ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

কর্পোরেট কর্নার

বাংলাদেশের বাজারে ‘শাওমি প্যাড ৫’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
বাংলাদেশের বাজারে ‘শাওমি প্যাড ৫’

ঢাকা: বাংলাদেশের বাজারে গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি নিয়ে এলো নতুন ট্যাবলেট ‘শাওমি প্যাড ৫’। এটি প্রিমিয়াম বিনোদন অভিজ্ঞতাকে দ্বিগুণ করে দেবে।

ডিভাইসটি অফিস বা ক্লাসরুমের কর্মদক্ষতা বৃদ্ধিতে সহায়ক।

সোমবার (০১ নভেম্বর) নতুন এ ট্যাবলেটটি বাংলাদেশের বাজারে উন্মোচন করে শাওমি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায় প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন ট্যাবলেট শাওমি প্যাড ৫ এ থাকা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর, ১১ ইঞ্চির ডাব্লিউকিউএইচডি প্লাস ১২০ হার্জ ডিসপ্লে ফিচার, যা ব্যবহারকারীকে ডিটেইল কনটেন্টসহ ছবির বিষয়বস্তুকে প্রাণবন্ত করে প্রদর্শন করতে সক্ষম।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘আমাদের উদ্দেশ্য হলো মহামারি পরবর্তী যুগের সঙ্গে খাপ খাইয়ে নতুন কর্মকাণ্ডের প্রয়োজনীয়তাগুলো মেটানো। শাওমি প্যাড ৫ অল ইন ওয়ান। বাড়িতে বা অফিসে যেখানেই থাকুন না কেন, কর্মক্ষেত্র ও বিনোদনের ডিভাইস হিসেবে প্যাড ৫ আপনাকে দিবে নতুন অভিজ্ঞতা। ডিভাইসটির নিত্যনতুন ফিচারগুলো সবসময় আপনার কাজের জন্য সহায়ক হবে। ’

শাওমি প্যাড ৫: প্লে হার্ড, ওয়ার্ক স্মার্ট

প্রোডাক্টিভিটি
শাওমি প্যাড ৫ ট্যাবলেটে এমন সব ফিচার দেওয়া হয়েছে, যা গ্রাহকের কর্মদক্ষতাকে বাড়িয়ে দিবে সহজেই। এর ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা দিয়ে যেকোনো ডকুমেন্টস স্ক্যান করে সহকর্মী বা সহপাঠীদের সঙ্গে শেয়ার করতে পারবেন। অবাক করার বিষয় হলো, ডিভাইসটি শাওমি স্মার্টপেনও সাপোর্ট করে। এর ফলে খুব সহজেই কোনো কিছু এডিট করা যাবে। এর সামনের ৮ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে করা যাবে ভিডিও কনফারেন্স, যাতে সাপোর্ট করবে ১০৮০ পিক্সেল ভিডিও।  

প্রাণবন্ত ডিসপ্লে
শাওমি প্যাড ৫ ট্যাবে রয়েছে ১১ ইঞ্চির ডাব্লিউকিউএইচডি প্লাস ১২০ হার্জ ডিসপ্লে, যা ব্যবহারকারীকে দেবে ন্যাচারাল কালারে আরও ডিটেইল কনটেন্টসহ ছবি। সাপোর্ট করবে ডলবি ভিশন। শাওমি প্যাড ৫ এ পাওয়া যাবে প্রিমিয়াম এইচডিআর দেখার অভিজ্ঞতা, যা ছবিতে আনবে আরও আল্ট্রা-ভিভিড, অসাধারণ উজ্জ্বলতা, কনট্রাস, গেসমেন্ট এবং কালার যা আপনি পর্দায় আগে কখনও দেখেননি। আপনি যদি একটা নির্দিষ্ট সময় পর্যন্ত আপনার প্রিয় শো দেখেন এবং এটি আপনি কোথায় দেখছেন সেটা কোনো বিষয় নয়, কেননা শাওমি প্যাড ৫ ট্যাবলেটের ডিসপ্লে আপনাকে দেবে অনন্য অভিজ্ঞতা। এর ডিসপ্লে ব্লু লো লাইট মোড আপনার প্রাণবন্ত দেখার অভিজ্ঞতা নিশ্চিত করবে।  

ইমারসিভ অ্যাকোস্টিকস
আপনার অলস সময়ে যখন মনে হচ্ছে, দেখার চেয়ে কোনো কিছু শোনাটা খুব লোভনীয়, তখনও এটি আপনার সঙ্গী হবে। কোয়াড স্পিকারের মাধ্যমে আপনি তখন চাইলেই স্টেরিও সাউন্ডে গান শুনতে পারবেন, এমনকি লাউডেও শোনা যাবে গান। মোটকথা, এর ডলবি অ্যাটমসে আপনি একটি চমৎকার অডিওতে পাবেন অপ্রতিরোধ্য ডিটেইল এবং প্রকৃত কিছু শোনার অভিজ্ঞতা।  

উচ্চ পারফরম্যান্স 
আপনার পড়াশোনা, কাজ, বিনোদনসহ সবকিছুই একসঙ্গে পাবেন শাওমি প্যাড ৫ ট্যাবলেটে। এতে থাকছে ৭ ন্যানোমিটারের হাই-পারফরম্যান্স কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর। এর সর্বোচ্চ ক্লকস্পিড ২.৯৬ গিগাহার্জ। এটি দিয়ে ব্যবহারকারীরা সবসময় সংযুক্ত থাকতে পারবেন। ট্যাবটিতে থাকছে দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ সুবিধা। সেজন্য এতে দেওয়া হয়েছে ৮৭২০ এমএএইচ ব্যাটারি।  

কবে পাওয়া যাবে, দাম
বাংলাদেশে দুটি কালার কসমিক গ্রে এবং পিয়ারেল হোয়াইট ভেরিয়েন্টে মঙ্গলবার (২ নভেম্বর) থেকে শাওমি প্যাড ৫ পাওয়া যাবে দেশের সব অথরাইজড শাওমি স্টোরে। ট্যাবলেটটির খুচরা মূল্য ৬+১২৮ জিবি ৩০,৯৯৯ টাকা এবং ৬+২৫৬ জিবি ৩৩,৯৯৯ টাকা।

শাওমি সম্পর্কে 
শাওমি করপোরেশন প্রতিষ্ঠিত হয়েছে ২০১০ সালের এপ্রিল মাসে এবং ২০১৮ সালের ৯ জুলাই হংকং স্টক এক্সচেঞ্জের প্রধান বোর্ডে তালিকাভুক্ত হয়। শাওমি একটি কনজ্যুমার ইলেকট্রনিক্স এবং স্মার্টফোনসহ স্মার্ট ম্যানুফ্যাকচারিং কোম্পানি। যার মূল হলো স্মার্ট হার্ডওয়্যার এবং ইন্টারনেট অব থিংকস বা আইওটি প্লাটফর্ম।  

শাওমির লক্ষ্য, ব্যবহারকারীদের সঙ্গে বন্ধুত্ব এবং তাদের হৃদয়ে সর্বোত্তম কোম্পানি হিসেবে জায়গা করে নেওয়া, শাওমির ক্রমাগত উদ্ভাবন, ব্যবহারকারীদের উচ্চ অভিজ্ঞতা এবং পরিচালন দক্ষতা। কোম্পানিটি সম্প্রতি বিশ্বের সেরা সব উদ্ভাবনী পণ্য এনেছে, যা ‘অনেস্ট প্রাইস’ বা সাশ্রয়ী মূল্যে জীবনকে আরও সহজ করে তোলে।  

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন কোম্পানি শাওমি। কোম্পানিটির প্রতিষ্ঠা করেছে বিশ্বের শীর্ষস্থানীয় কনজ্যুমার এআইওটি প্লাটফর্ম। ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত প্ল্যাটফর্মটিতে স্মার্টফোন ও ল্যাপটপ ছাড়াই ৩৭৪.৫ মিলিয়নের বেশি ডিভাইস সংযুক্ত রয়েছে। বর্তমানে বিশ্বের ১০০টিরও বেশি দেশ ও অঞ্চলে শাওমির পণ্যগুলো ব্যবহার হচ্ছে। ২০২১ সালের আগস্টে কোম্পানিটি ফরচুন গ্লোবালের সেরা ৫০০ তালিকায় তৃতীয়বারের মতো স্থান করে নিয়েছে, সেই তালিকায় শাওমির অবস্থান ৩৩৮তম। যা গত বছরের তুলনায় ৮৪ ধাপ ওপরে।  

শাওমি হ্যাং সেন সূচক, হ্যাং সেন চীন এন্টারপ্রাইজ সূচক, হ্যাং সেন টেক সূচক এবং হ্যাং সেন চীন সূচকে ৫০তম।

শাওমি সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিজিট করুন:: http://blog.mi.com/en/

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa