ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

রেকর্ড ভাঙলো দারাজের ১১.১১ ক্যাম্পেইন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
রেকর্ড ভাঙলো দারাজের ১১.১১ ক্যাম্পেইন

ঢাকা: এবারের ১১.১১ ক্যাম্পেইনে সেবা প্রদানে রেকর্ড ভেঙেছে দক্ষিণ এশিয়ার শীর্ষস্থানীয় ই-কমার্স মার্কেটপ্লেস দারাজ। বিশ্বের বৃহত্তম এই শপিং ডে-তে (১১ নভেম্বর) অংশগ্রহণ করতে পাঁচটি দেশে দারাজের প্ল্যাটফর্মে ভিজিট করেছে ১ কোটি ৪০ লাখের বেশি ক্রেতা।

পাঁচটি দেশ হলো- বাংলাদেশ, শ্রীলঙ্কা, পাকিস্তান, নেপাল ও মিয়ানমার।

ক্যাম্পেইন শুরুর প্রথম ঘণ্টায় প্রায় ১০ মিলিয়ন মার্কিন ডলারের পণ্য বিক্রি হয়েছে, যা গত বছরের বিক্রির তুলনায় ১৫০ শতাংশ বেশি।

দারাজের সিইও ও প্রতিষ্ঠাতা বিয়ার্কে মিকেলসেন এ বিষয়ে জানান, আজকের সফলতায় আমরা খুবই আনন্দিত। এর মাধ্যমে প্রতীয়মান হয় যে, ক্রেতারা দারাজ থেকে কেনা পণ্যের গুণগত মানের ওপর আস্থা রাখেন এবং অনলাইন মার্কেটপ্লেস হিসেবে ক্রেতাদের চাহিদা অনুযায়ী পণ্য সরবরাহের সামর্থ আমাদের রয়েছে। একইসঙ্গে, এর মাধ্যমে এসএমই ব্যবসায়ীরা কিভাবে অনলাইনে তাদের ব্যবসাকে আরও প্রসারিত করতে পারবেন, সে বিষয়টিও উঠে এসেছে।

তিনি আরও বলেন, এ পাঁচটি বাজারের ছোট-বড় সব শহরের আরও বেশি সংখ্যক ব্যবহারকারী আমাদের প্ল্যাটফর্ম থেকে বিভিন্ন ধরনের পণ্য কেনা-বেচা করছেন, যা আমাদের অনুপ্রাণিত করে। এর মাধ্যমে এটিও বোঝা যায় যে, এ অঞ্চলে আরও বেশি সংখ্যক মানুষের কাছে ই-কমার্স পৌঁছে গেছে।

ক্যাম্পেইনের প্রথম অর্ডার ডেলিভারি হয়েছে সকাল ৬টা ৫ মিনিটে এবং আড়াই লাখ অর্ডারের পণ্য ইতোমধ্যে অর্ডারকৃত ক্রেতাদের কাছে পাঠানো হয়েছে।

ক্রেতাদের সেবা দেওয়ার বিষয়টি তুলে ধরে মিকেলসেন বলেন, এবারের ১১.১১ সেলে আমরা আরও উদ্ভাবনী ও পার্সোনালাইজড ক্রেতা অভিজ্ঞতা প্রদানের দিকে বিশেষ গুরুত্ব দিয়েছি। বিক্রির সংখ্যা গুরুত্বপূর্ণ হলেও, ক্রেতাদের অভিজ্ঞতার বিষয়ে ইতিবাচক ফিডব্যাক পেয়ে আমি অত্যন্ত আনন্দিত।

এ সম্পর্কে দারাজ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মোস্তাহিদল হক বলেন, এমন অভাবনীয় সাড়া পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। সারাদেশ থেকে মানুষ অত্যন্ত আগ্রহের সঙ্গে এ ক্যাম্পেইনে অংশ নিয়েছেন। ১১.১১ ক্যাম্পেইনে আস্থা রাখার জন্য আমরা তাদের প্রতি কৃতজ্ঞ। দারাজ সবসময় ক্রেতা-কেন্দ্রিক ই-কমার্স প্ল্যাটফর্ম এবং ক্রেতাদের মানোন্নয়নকে আমরা প্রাধান্য দেই। এজন্য ক্রেতাদের অর্ডার করা পণ্য যতো দ্রুত সম্ভব তাদের কাছে পৌঁছে দিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। এর পাশাপাশি আমি দারাজের সব কর্মী, বিক্রেতা, ডেলিভারি কর্মী এবং এ ক্যাম্পেইনের সঙ্গে সম্পৃক্ত সবাইকে তাদের সহায়তায় জন্য ধন্যবাদ জানাই।

সফলভাবে মূল আয়োজন সম্পন্ন করার পর, দারাজ আগামী ১০ দিন ক্রেতাদের জন্য পছন্দের ১১.১১ থিম নিয়ে আসছে। এখানে ক্রেতারা থিমের সঙ্গে ক্যাম্পেইনে মিস করা কিছু সেরা ডিল উপভোগ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
এমআইএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad