ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

ব্যবসায়ীদের সেবায় চালু হলো ফেসবুক পেজ ‘বিকাশ ফর বিজনেস’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
ব্যবসায়ীদের সেবায় চালু হলো ফেসবুক পেজ ‘বিকাশ ফর বিজনেস’

ঢাকা: বর্তমান এবং ভবিষ্যত বিকাশ মার্চেন্টদের জন্য তাৎক্ষণিক যোগাযোগ, বিভিন্ন তথ্য সরবরাহ, পারসোনাল রিটেইল অ্যাকাউন্ট খোলার সুযোগসহ ব্যবসায়িক সেবা দিতে ‘বিকাশ ফর বিজনেস’ ফেসবুক পেজ চালু করেছে বিকাশ।  

এখন মার্চেন্ট সেবা যারা নিচ্ছেন বা যারা নতুন মার্চেন্ট হতে আগ্রহী উভয় উদ্যোক্তারাই এখন আরো সহজেই এই পেজের মাধ্যমে প্রয়োজনীয় তথ্য সহায়তা পেয়ে যাবেন।

কিউ আর কোড ও পেমেন্ট গেটওয়ের মাধ্যমে পেমেন্ট পদ্ধতিসহ বিভিন্ন ধরনের নতুন সেবা সংযোজনের মাধ্যমে শুরু থেকেই ব্যবসায়ীদের, বিশেষ করে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যবসা সহজীকরণ ও সম্প্রসারণে ভূমিকা রেখে চলেছে বিকাশ। এরই অংশ হিসেবে এবার ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকভিত্তিক পেজ চালু করেছে বিকাশ।

https://www.facebook.com/bkashforbusiness - লিংকে ক্লিক করে ব্যবসায়ীরা, বিশেষ করে এফ কমার্সভিত্তিক অনলাইন উদ্যোক্তারাসহ সব উদ্যোক্তারা যেকোনো স্থান থেকে যেকোনো সময় মার্চেন্ট অ্যাকাউন্ট সংক্রান্ত সব ধরনের তথ্য ও সেবা নিতে পারবেন।

উল্লেখ্য, দেশজুড়ে ছড়িয়ে থাকা ২ লাখ ৬৫ হাজার মার্চেন্ট পয়েন্টে বিকাশ পেমেন্ট করার সুযোগ থাকায় ৫ কোটি ৭০ লাখ গ্রাহকের যে কেউ কিউআর কোড স্ক্যান করে অথবা মার্চেন্ট নম্বর টাইপ করে অনায়াসে পেমেন্ট করতে পারেন ক্যাশ টাকার স্পর্শ ছাড়াই। বিকাশ পেমেন্ট পদ্ধতি সার্বিকভাবে ক্যাশলেস ইকোসিসেস্টম তৈরিতে ভূমিকা রাখছে।  এরই অংশ হিসেবে গত বছর, অফলাইন ও অনলাইন উদ্যোক্তাদের পাশাপাশি অতিক্ষুদ্র এবং প্রান্তিক উদ্যোক্তাদের জন্য পার্সোনাল রিটেইল অ্যাকাউন্ট বা পিআরএ চালু করেছে বিকাশ। ফেসবুকের ক্ষুদ্র ও খুচরা ব্যবসায়ীদের পণ্য বেচাকেনার লেনদেনের জন্য পার্সোনাল রিটেইল অ্যাকাউন্ট নতুন সুযোগ নিয়ে এসেছে। এই অ্যাকাউন্টের মাধ্যমে পেমেন্ট গ্রহণ, টাকা পাঠানো ও অন্য মার্চেন্টকে পেমেন্ট এবং এজেন্ট পয়েন্ট বা এটিএম থেকে ক্যাশ আউট করতে পারছেন তারা।  

এছাড়া বিজনেস টু বিজনেস (বি-টু-বি) সেবা ‘বিজনেস ড্যাশবোর্ড’ নিয়ে এসেছে বিকাশ। এই সেবার কল্যাণে এখন উদ্যোক্তারা বিকাশ পেমেন্ট লিংকের মাধ্যমে সহজেই পেমেন্ট নিতে পারছেন।

দেশের উদ্যোক্তা ও মার্চেন্টদের জন্য বিকাশ আগামীতে আরো নতুন নতুন বিজনেস সল্যুশন নিয়ে আসবে এবং ‘বিকাশ ফর বিজনেস’ পেজ তাদের জন্য তথ্য হাব হিসেবে কাজ করবে।  

সোমবার (১০ জানুয়ারি) বিকাশ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।