ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইসিএমএবির প্রেসিডেন্ট হলেন মামুনুর রশিদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
আইসিএমএবির প্রেসিডেন্ট হলেন মামুনুর রশিদ

ঢাকা: দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মো. মামুনুর রশিদ এফসিএমএ। নতুন দায়িত্ব নেওয়ার আগে গত দুই বছর তিনি আইসিএমএবির ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি এক্স-ইনডেক্স কোম্পানিজের উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং এক্স-ইনডেক্সের বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানের পরিচালকমণ্ডলীর সদস্য হিসেবে কর্মরত আছেন।

এ ছাড়া তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রতিষ্ঠান ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর ও অডিট কমিটির চেয়ারম্যান, বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিসিএমইএ) ভাইস প্রেসিডেন্ট,  দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সম্মানিত সদস্য।

দীর্ঘ কর্মজীবনে মামুনুর রশিদ বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ব্র্যাক আড়ং, রহিম আফরোজ, সমিট পাওয়ার লি., সেবা ফোন এবং কাজী ফার্মস গ্রুপে বিভিন্ন উচ্চতর পদে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ১৯৮৭ সালের বি.কম পরীক্ষায় প্রথম শ্রেণিতে দ্বিতীয় এবং ১৯৮৯ সালের এম.কম (ব্যবস্থাপনা) পরীক্ষায় প্রথম শ্রেণিতে চতুর্থ স্থান অর্জন করেন। স্ত্রী জেসমিন সুলতানা এবং দুই কন্যা তানহা ও তাহিয়াকে নিয়ে তার সুখি পরিবার।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।