ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

অনুষ্ঠিত হলো ‘উদ্যোক্তা মহাসম্মেলন-২০২২

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
অনুষ্ঠিত হলো ‘উদ্যোক্তা মহাসম্মেলন-২০২২

ঢাকা: ‘চাকরি করবো না চাকরি দেব’ এই স্লোগানকে সামনে রেখে গত ১৫৩১ দিন ধরে টানা চলা প্রশিক্ষণ প্ল্যাটফর্ম ‘নিজের বলার মত একটি গল্প ফাউন্ডেশন’র আয়োজনে  অনুষ্ঠিত হয়েছে ‘উদ্যোক্তা মহাসম্মেলন-২০২২। ’

শনিবার (১২ মার্চ ) মিরপুর ইনডোর স্টেডিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।



নিজের বলার মত একটি গল্প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইকবাল বাহার জাহিদের সভাপতিত্বে আয়োজনের প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার।
জানা গেল, এই প্ল্যাটফর্ম ৬৪টি জেলা ও ১৮টি দেশ থেকে পাঁচ হাজার তরুণ উদ্যোক্তাদের এই সম্মেলনে অংশ নিয়েছেন। তন্মধ্যে ১২৫ জন উদ্যোক্তার পণ্য প্রদর্শন হয়েছে এই আয়োজনে! 

সারা পৃথিবীতে টানা হতে যাওয়া প্রশিক্ষণ ও মূল্যবোধ সংক্রান্ত অনলাইন কর্মশালার মধ্যে এটি দীর্ঘতম। ছয় লাখের বেশি তরুণ-তরুণী ১৭টি ব্যাচের মধ্যে টানা ৯০ দিন করে বিনামূল্যে উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়েছে এই প্ল্যাটফর্ম থেকে। আয়োজনটিতে বিভিন্ন দেশ ও জেলার উদ্যোক্তাদের কয়েকটি ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়! 

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, আমি অভিভূত। বাংলাদেশের উদ্যোক্তাদের এই এগিয়ে যাওয়ার গল্প আমাদের সবাইকে বেশ অনুপ্রাণিত করছে, আমি এই ফাউন্ডেশনের সঙ্গে সব সময় থাকবো।  

মন্ত্রী আরও বলেন, আপনারা তরুণরাই দেশের সবচেয়ে বড় শক্তি, আপনাদের হাত ধরেই এগিয়ে যাচ্ছে দেশ। আমরা যখন সরকারি সফরে বিদেশ যাই, তখন বিভিন্ন দেশের অফিসিয়ালরা আমাদের দেশের তরুণদের বেশ প্রশংসা করেন। তারা বলেন আপনাদের কাজের জন্যই বাংলাদেশ মাথা উঁচু করে বিশ্বমঞ্চে দাঁড়িয়ে আছে! প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের নিয়ে কাজ করতে বেশ পছন্দ করেন। বিশেষত উদ্যোক্তাদের জন্য তিনি সবসময়ই অনেক বেশি উদার। নতুন নতুন উদ্যোগের মাধ্যমে কীভাবে তরুণদেরকে আরও বেশি ব্যবসা বান্ধব করা যায়,তা নিয়ে তিনি প্রতিনিয়ত নির্দেশনা দিয়ে যাচ্ছেন। আয়োজনে দিনভর উদ্যোক্তাদের জন্য বিভিন্ন বিষয়ে সেশন নেন বিশেষ অতিথি হিসেবে অ্যাসোসিওর (বাংলাদেশ) ফার্স্ট চেয়ারম্যান আবদুল্লাহ্ কাফি, এসবি টেক অ্যান্ড এসবিকে ফাউন্ডেশনের চেয়ারম্যান সোনিয়া বশির কবির, ডা. জাহাঙ্গীর কবির, দৈনিক প্রথম আলোর হেড অব ইয়ুথ পোগ্রাম মুনির হাসান, ইও বাংলাদেশের প্রেসিডেন্ট মাইক কাজী, টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, নগদের চিফ পাবলিক এফেয়ার্স অফিসার সোলায়মান সুখন, র‌্যাংকস এফসি প্রপার্টিজ সিইও তানভীর শাহরিয়ার রিমন, দারাজের সিওমও তাজদীন হাসান। সেশানগুলোতে তারা উদ্যোক্তাদের জন্য নানা বিষয়ে পরামর্শ দেন এবং সব বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন।

আয়োজক প্রতিষ্ঠানের পক্ষে এই উদ্যোগের প্রতিষ্ঠাতা ইকবাল বাহার জাহিদ বলেন, আজকে প্রমাণ হলো আরেকবার আমাদের প্ল্যাটফর্মের শক্তি, আমরা নিয়মিত প্রশিক্ষণ কাজ চালিয়ে যাবো। বিগত সময়ের মতো একদিনের জন্যেও বন্ধ থাকবে না উদ্যোক্তাদের এই প্রশিক্ষণের বিশ্ব ইতিহাস৷ আমরা ইতোমধ্যেই বৈশ্বিক স্বীকৃতিও পেয়েছি, কাজ করে যাবো ভবিষ্যতের জন্য।
 

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, মার্চ ১২,২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।