ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

রোববার ঢাকায় আসছেন বাংলালিংকের সত্ত্বাধিকারী ভিওন’র গ্রুপ সিইও

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
রোববার ঢাকায় আসছেন বাংলালিংকের সত্ত্বাধিকারী ভিওন’র গ্রুপ সিইও বাংলালিংকের সত্ত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওন-এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার কান তেরজিওগ্লো।

ঢাকা: বাংলালিংকের সত্ত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওন-এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার কান তেরজিওগ্লো চার দিনের সফরে ঢাকা আসছেন রোববার (২০ মার্চ)।

বাংলাদেশ সফরে কান তেরজিওগ্লো উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা ও টেলিকম খাতসংশ্লিষ্ট নানা পক্ষের সঙ্গে বাংলাদেশের ডিজিটাল উন্নয়ন, টেলিকম খাতের চ্যালেঞ্জ এবং বাংলালিংকের ব্যবসায়িক প্রসারের জন্য ভিওন-এর পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় বাংলালিংক।

নিজের বাংলাদেশ সফর সম্পর্কে কান তেরজিওগ্লো বলেন, বাংলাদেশ ভিওন-এর জন্য বিশেষভাবে তাৎপর্যপূর্ণ। এই বিকাশমান ও দ্রুতবর্ধনশীল দেশে বাংলালিংক কীভাবে ভিওন-এর উচ্চ লক্ষ্যমাত্রাগুলিকে বাস্তবায়ন করছে তা আমি সরাসরি দেখতে আগ্রহী। বাংলালিংকের সহকর্মী, অংশীদার ও সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে সরাসরি সাক্ষাৎ আমাকে বুঝতে সাহায্য করবে কীভাবে আমরা এ দেশের ডিজিটাল অগ্রগতিতে আরও অবদান রাখতে পারি।

কান তেরজিওগ্লো ২০০১ সালের ১ জুলাই ভিওন-এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে নিযুক্ত হন। ৩০ বছরের কর্মজীবনে তিনি আঞ্চলিক ও বৈশ্বিক পর্যায়ে ব্যবস্থাপনা পরামর্শ, প্রযুক্তি এবং টেলিকম বিষয়ক কার্যক্রমে নেতৃত্ব দিয়েছেন।

গ্রুপের বোর্ডে বেশ কয়েক মাস দায়িত্ব পালন করার পর কান বোর্ড থেকে পদত্যাগ করে ২০১৯ সালের নভেম্বরে ভিওন-এ সহ-প্রধান অপারেটিং অফিসার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে কান ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালের জুন পর্যন্ত সহ-প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করেন।

ভিওন-এ যোগদানের আগে, কান ২০১৫ সালের এপ্রিল থেকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত টার্কসেলের প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন। সেই ভূমিকায় তিনি কোম্পানির সফল ডিজিটাল রূপান্তরের নেতৃত্ব দিয়েছিলেন। টার্কসেলে যোগদানের আগে, কান সিসকো এবং আর্থার অ্যান্ডারসেনে বিভিন্ন গ্লোবাল ম্যানেজেরিয়াল রোলে ভূমিকা পালন করেন এবং ইউরোপ ও মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে কাজ করেন। তিনি জিএসএমএ বোর্ডের সদস্য এবং এর আগে জিএসএমএ ফাউন্ডেশন বোর্ড এবং ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের সেন্টার ফর দ্য ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভোলিউশনের উপদেষ্টা বোর্ডে কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ঘণ্টা, মার্চ ৯, ২০২২

এমআইএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।