ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাংলাদেশের বাজারে এলো বিএমডাব্লিউ এক্স থ্রি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
বাংলাদেশের বাজারে এলো বিএমডাব্লিউ এক্স থ্রি

ঢাকা: আন্তর্জাতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডাব্লিউর একমাত্র পরিবেশক হিসেবে রোববার (২০ মার্চ) বাংলাদেশে এক্স থ্রি এক্সড্রাইভ থার্টি ই-মডেল লঞ্চ করলো এক্সিকিউটিভ মটরস লিমিটেড।

নতুন গাড়ি প্রসঙ্গে এক্সিকিউটিভ মটরস লিমিটেডের ডিরেক্টর অপারেসন্স এম শামসুল আরেফিন বলেন, বাংলাদেশের বাজারে প্রিমিয়াম মাঝারি আকারের এসএভিগুলোর সাফল্য ও চাহিদার ওপর ভিত্তি করে বিএমডাব্লিউ এক্স থ্রি-এর সর্বশেষ মডেলটি তৈরি করা হয়েছে।

গ্রাহকদের আভিজাত্যপূর্ণ ও স্পোর্টি  গাড়ির অভিজ্ঞতা দিতে এ নতুন মডেলটি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে মনে করেন তিনি।

এক্সটেরিওর: স্পোর্টি ধাচের বিএমডাব্লিউ এক্স থ্রি-এর নতুন ডিজাইনের কিডনি গ্রিল, ফ্ল্যাটার হেডলাইট ও নতুন ফ্রন্ট এপ্রোন গাড়িটিতে এনেছে নতুনত্ব। আকর্ষণীয় আকৃতির বড় এ কিডনি গ্রিল এখন একটি সিঙ্গেল ফ্রেমে আবদ্ধ সঙ্গে সামনের এলইডি হেডলাইটে রয়েছে ম্যাট্রিক্স ফাংশন। রিয়ার লাইটের চারপাশে থাকা কালো বর্ডার ও ফিলিগ্রি স্টাইলের টার্ন সিগন্যালগুলো গাড়িটিকে একটি আকর্ষণীয় লুক দেয়।

ইন্টেরিয়র: নতুন বিএমডাব্লিউ এক্স থ্রি গাড়িটির ভেতরের এম্বিয়েন্স আরও আধুনিক। বিভিন্ন এক্সক্লুসিভ ফাংশন যেমন- মাল্টি-ফাংশন স্পোর্ট স্টিয়ারিং হুইল, ইলেকট্রিক সিট অ্যাডজাস্টমেন্ট উইথ মেমোরি ফাংশন, এক্সটেরিওর মিরর প্যাকেজ গাড়িটিকে আরও আরামদায়ক বানিয়েছে। গাড়িতে থাকা ছয়টি ডিম্যাবল প্যাটার্নের এম্বিয়েন্ট লাইটিং, ইলেক্ট্রোপ্লেটেড কন্ট্রোল ও বর্ধিত সেটিংসসহ ৩-জোন অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল গাড়িটির ইন্টেরিয়রকে প্রিমিয়াম লুক দেয়। গাড়িটির বুট স্পেসের ধারণ ক্ষমতা ৪৫০ লিটার, যা ৪০/২০/৪০ স্প্লিট ব্যাক সিটগুলো ভাঁজ করে ১৫০০ লিটার পর্যন্ত বাড়ানো যেতে পারে।

পারফরম্যান্স: গাড়িটিতে রয়েছে বিএমডাব্লিউ টুইন পাওয়ার টার্বো প্রযুক্তি ও প্লাগ-ইন হাইব্রিড সিস্টেম, যা গাড়িটিকে অন্যান্য গাড়ি থেকে বেশি পারফর্ম্যান্স দিয়ে থাকে। এ নতুন বিএমডাব্লিউ ‘এক্স থ্রি এক্সড্রাইভ থার্টি ই’ এ একটি শক্তিশালী ইড্রাইভ মোটরসহ ২ লিটার, ৪ সিলিন্ডার ইঞ্জিন রয়েছে, যা ২৯২ হর্সপাওয়ার ও সর্বাধিক ৪২০ এনএম টর্ক তৈরি করে এবং মাত্র ৬.১ সেকেন্ডে ০-১০০ কিমি স্পিড উঠাতে সক্ষম ও গাড়িটির সর্বোচ্চ গতি ঘণ্টায় ২১০ কিলোমিটার। পাওয়ারটি একটি ৮ স্পিড স্টেপট্রনিক অটোমেটিক ট্রান্সমিশনের মাধ্যমে পৌঁছায়, যা অনেক সহজেই গিয়ার শিফট করতে সাহায্য করে।

গাড়িটির অল-হুইল-ড্রাইভ সিস্টেম (বিএমডাব্লিউ এক্স ড্রাইভ) ক্রমাগতভাবে ড্রাইভিং পরিস্থিতি পর্যবেক্ষণ করে এবং তার দ্রুত সমাধানে আসতে পারে। এর বৈদ্যুতিকভাবে নিয়ন্ত্রিত ‘অটোমেটিক ডিফারেনশিয়াল ব্রেক/লক’ (এডিবি-এক্স), ‘ডাইনামিক ট্র্যাকশন কন্ট্রোল’ (ডিটিসি), হিল স্টার্ট অ্যাসিস্ট ও হিল ডিসেন্ট কন্ট্রোল যেকোনো ধরনের রাস্তায় চলাচল সহজ করে। অনেক উদ্ভাবনী প্রযুক্তির এবং বিভিন্ন ধরনের ড্রাইভিং মোড যেমন- কমফোর্ট/ইকো প্রো/স্পোর্ট/স্পোর্ট + সম্বলিত ড্রাইভিং এক্সপেরিয়েন্স কন্ট্রোল সুইচ গাড়ি চালানোর আনন্দকে আরও বাড়িয়ে তুলবে।

টেকনোলজি: বিএমডাব্লিউ অপারেটিং সিস্টেম ৭.০ এ চালিত বিএমডাব্লিউ লাইভ ককপিট প্রফেশনালে রয়েছে থ্রিডি নেভিগেশন, হাই রেজুলেশন ১২.৩ ইঞ্চি স্ক্রিন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একটি কন্ট্রোল ডিসপ্লে, বিএমডাব্লিউ জেসচার কন্ট্রোল ও ওয়্যারলেস অ্যাপল কার-প্লে®/এন্ড্রোয়েড অটো-এর সুবিধা।

নিরাপত্তা: এ নতুন বিএমডাব্লিউ এক্স থ্রিতে রয়েছে ছয়টি এয়ারব্যাগ, অ্যাটেনটিভনেস অ্যাসিস্ট্যান্স, ডাইনামিক স্টেবিলিটি কন্ট্রোল (ডিএসসি), কর্নারিং ব্রেক কন্ট্রোল (সিবিসি), অটো হোল্ডসহ ইলেকট্রিক পার্কিং ব্রেক, সাইড-ইমপ্যাক্ট প্রটেকশন, ইলেকট্রনিক ভেহিকেল ইমোবিলাইজার ও ক্র্যাশ সেন্সর, আইসোফিক্স চাইল্ড সিট মাউন্টিং সিট এবং স্পেয়ার হুইল।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।