ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাংলালিংকের নেটওয়ার্ক আধুনিকায়ন করবে হুয়াওয়ে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
বাংলালিংকের নেটওয়ার্ক আধুনিকায়ন করবে হুয়াওয়ে

ঢাকা: নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের সঙ্গে একটি চুক্তি সই করেছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস ও হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার প্যান জুনফেং বাংলালিংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ টেকনোলজি অ্যান্ড ইনফরমেশন অফিসার হুসেইন তুর্কার, নেটওয়ার্ক সার্ভিস ম্যানেজমেন্ট ডিরেক্টর হাসনাত রেজা মাহবুব আলম এবং প্রকিউরমেন্ট অ্যান্ড সাপ্লাই চেইন ডিরেক্টর কে এম জাকারিয়া। হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পক্ষ থেকে উপস্থিত ছিলেন চিফ টেকনিক্যাল অফিসার কেভিন স্যু, চিফ অপারেটিং অফিসার তাও গুয়াংইয়াও এবং অ্যাকাউন্ট ডিরেক্টর মিজানুর রহমান খান চৌধুরী।

এই চুক্তির আওতায় আগামী পাঁচ বছরে বাংলালিংকের ফোরজি কাভারেজ বৃদ্ধি ও নেটওয়ার্ক সক্ষমতা বাড়ানোর জন্য হুয়াওয়ের উন্নত নেটওয়ার্ক সামগ্রী ও প্রযুক্তি অবকাঠামো ব্যবহার করা হবে।

বাংলালিংক সম্প্রতি মোট স্পেকট্রামের পরিমাণ ৮০ মেগাহার্জে উন্নীত করেছে, যা দেশব্যাপী ফোরজি সম্প্রসারণের প্রচেষ্টায় সহায়ক হবে।

বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, সারা দেশে দ্রুত গতির ইন্টারনেট ও উন্নত ডিজিটাল সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাংলালিংক নেটওয়ার্ক আধুনিকায়নের উদ্যোগ নিয়েছে। এই প্রচেষ্টায় হুয়াওয়ের মতো বিশ্বমানের প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠানকে সহযোগী হিসেবে পেয়ে আমরা আনন্দিত। আমি বিশ্বাস করি, তাদের প্রযুক্তিগত সহায়তা ও নতুন স্পেকট্রাম নিয়ে আমরা দুই অংকের প্রবৃদ্ধির লক্ষ্য অর্জনে সক্ষম হবো।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার প্যান জুনফেং বলেন, হুয়াওয়ে ২৩ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের আইসিটি খাতের উন্নয়নে সহায়তা করে আসছে। বাংলালিংকের নেটওয়ার্ক সক্ষমতা বৃদ্ধির এই উদ্যোগের অংশ হতে পেরে আমরা আনন্দিত। আমাদের উন্নত নেটওর্য়াক সল্যুশন তাদের এই প্রচেষ্টাকে ত্বরান্বিত করবে। এই চুক্তির ফলে বাংলালিংক গ্রাহকরা আরও ভালো নেটওয়ার্ক ব্যবহারের অভিজ্ঞতা পাবেন।

সারা দেশে উন্নত ফোরজি সেবাদানের লক্ষ্যে বাংলালিংক চলতি বছরে ৩ হাজার নতুন টাওয়ার স্থাপন করবে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।