ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

জাতীয় উৎপাদনশীলতা পুরস্কার পেল প্রাণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, মে ২৯, ২০২২
জাতীয় উৎপাদনশীলতা পুরস্কার পেল প্রাণ

কারখানায় উৎপাদনশীলতা বৃদ্ধি ও গুণগত মানসম্পন্ন পণ্য তৈরির জন্য ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২০ পেয়েছে প্রাণের দুই সহযোগী প্রতিষ্ঠান হবিগঞ্জ এগ্রো লিমিটেড ও সিলভান টেকনোলোজিস লিমিটেড।   

রোববার বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে এ পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

হবিগঞ্জ এগ্রো’র পক্ষে প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা এবং সিলভান টেকনোলোজিস এর পক্ষে প্রধান পরিচালন কর্মকর্তা ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান পুরস্কার গ্রহণ করেন।  

পুরস্কারের মধ্যে বৃহৎ শিল্প ক্যাটাগরিতে খাদ্য শিল্প খাতে দ্বিতীয় পুরস্কার পেয়েছে হবিগঞ্জ এগ্রো লিমিটেড। অপরদিকে মাঝারি শিল্প ক্যাটাগরিতে ইস্পাত ও প্রকৌশল খাতের জন্য প্রথম পুরস্কার পেয়েছে সিলভান টেকনোলোজিস লিমিটেড।  
 
দেশে বিস্কুট, ওয়েফারসহ বিভিন্ন খাদ্যপণ্য উৎপাদন ও বিপণন করে আসছে হবিগঞ্জ এগ্রো। অপরদিকে সিলভান টেকনোলোজিস উন্নত প্রযুক্তিতে ট্রান্সফর্মারসহ বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণের বিভিন্ন সরঞ্জাম ও প্রি-ইঞ্জিনিয়ার্ড বিল্ডিং নির্মাণ করে আসছে।   

এ বিষয়ে ইলিয়াছ মৃধা বলেন, ‘আমরা প্রতিনিয়ত কারখানার উৎপাদনশীলতা বৃদ্ধি ও গুণগত মানের পণ্য উৎপাদনে কাজ করে যাচ্ছি। এ ধরনের পুরস্কার আমাদেরকে আরও ভাল কাজ করতে অনুপ্রেরণা জোগাবে’।  
 
শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা ও এফবিসিসিআই এর সভাপতি মোঃ জসিম উদ্দিনসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাধেশ সময়: ২১০৯ ঘণ্টা, মে ২৯, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।