ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বন্যাদুর্গতদের পাশে ইমো

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, জুন ২৩, ২০২২
বন্যাদুর্গতদের পাশে ইমো

ঢাকা: একটি দায়িত্বশীল গ্লোবাল ব্র্যান্ড হিসেবে বাণিজ্যিক স্বার্থের ঊর্ধ্বে থেকে নানা রকম সামাজিক পরিষেবা দানের নীতিকে সমুন্নত রেখে চলেছে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম ইমো। এর ধারাবাহিকতায় এবার দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে ইমো।

সিলেট বিভাগের ব্যবহারকারীদের জন্য প্ল্যাটফর্মটি ২২ জুন থেকে বিশেষ ডাটা ডোনেশন চালু করেছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা ৪০ লাখ টাকারও বেশি সমমূল্যের ডেটা পাচ্ছেন সম্পূর্ণ বিনামূল্যে।  

বরাদ্দকৃত মোট ডেটা থেকে গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্য ৫১২ এমবি, বাংলালিংক ব্যবহারকারীদের জন্য ৩০০ এমবি এবং রবি ও এয়ারটেল ব্যবহারকারীদের জন্য ১ জিবি করে ডেটা সুবিধা দেওয়া হচ্ছে। এ ডেটা ব্যবহার করে সংশ্লিষ্ট অঞ্চলের ইমো ব্যবহারকারীরা ১ হাজার ৫৫০ মিনিট পর্যন্ত অডিও কল ও ৫৫০ মিনিট পর্যন্ত ভিডিও কল করতে পারবেন। এ দুঃসময়ে প্রিয়জনদের সঙ্গে যোগাযোগ করতে ও প্রয়োজনীয় ফান্ড বা ত্রাণ সহযোগিতা পেতে ইমোর এ সুবিধাটি খুবই কার্যকরী হয়ে উঠবে। ফ্রি ডেটা চালু করার পর থেকে তিনদিন পর্যন্ত ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন। সেইসঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দ্রুত ত্রাণ ও অর্থ সংগ্রহের উদ্দেশে ‘বাংলাদেশ রিলিফ’ নামে একটি ইমো চ্যানেল চালু করা হয়েছে। এর মাধ্যমে একাধিক এনজিও’র সমন্বয়ে ইতোমধ্যেই ত্রাণ সংগ্রহ ও প্রচার কার্যক্রম শুরু করেছে। এ যাবৎ ২০ হাজারেরও বেশি ফলোয়ার এ ‘বাংলাদেশ রিলিফ’ চ্যানেলে যুক্ত হয়েছে।

এ ভয়াবহ বন্যা লাখ লাখ মানুষকে কঠিন বিপর্যয়ে ফেলে দিয়েছে। বন্যায় ২৩ জুন পর্যন্ত কমপক্ষে ৪২ জন মানুষ মারা গেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। দেশের এমন দুঃসময়ে ক্ষয়ক্ষতির পরিমাণ কমাতে ও পুনরুদ্ধার কার্যক্রম ত্বরান্বিত করতে প্রতিটি সরকারি-বেসরকারি সংস্থার একযোগে কাজ করা অত্যন্ত জরুরি। ইনস্ট্যান্ট ম্যাসেজিং ইন্ডাস্ট্রিতে অন্যতম শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে ইমো এ সম্মিলিত প্রচেষ্টায় যোগ দিয়েছে। সিলেট ও নিকটবর্তী ক্ষতিগ্রস্ত অঞ্চলে দ্রুত পুনরুদ্ধারের উদ্দেশে অন্যান্য প্রতিষ্ঠানগুলোকেও অনুপ্রাণিত করার আশা রাখছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad