ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

রংপুর সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স দেওয়া যাবে বিকাশে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
রংপুর সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স দেওয়া যাবে বিকাশে

ঢাকা: এখন থেকে রংপুর সিটি করপোরেশন এলাকার বাসিন্দারা তাদের বাড়ির কর বা হোল্ডিং ট্যাক্স বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে যেকোনো সময় যেকোনো স্থান থেকে পরিশোধ করতে পারবেন। এর ফলে রংপুর সিটি করপোরেশন এলাকার প্রায় পঞ্চাশ হাজার বাড়ির মালিক সহজে, সাশ্রয়ে ও নিরাপদে কর পরিশোধের সুযোগ পাবেন।

বাড়তি সময় ব্যয় না করে ঝামেলামুক্তভাবে কর পরিশোধের সুবিধা থাকায় এ পদ্ধতিতে কর আদায়ের পরিমাণও বাড়বে।

এ লক্ষ্যে সম্প্রতি রংপুর সিটি করপোরেশন ও দেশের সবচেয়ে বৃহত্তম মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ একটি চুক্তি স্বাক্ষর করে।  

এ সময় উপিস্থিত ছিলেন- রংপুর সিটি করপোরেশনের মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা, বিকাশের রিজিওনাল ম্যানেজার গৌরী শংকর পাল, স্ট্র্যাটেজি অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার আহমেদ রুবায়েতসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

বিকাশ অ্যাপ থেকে কয়েকটি ধাপ অনুসরণ করে খুব সহজেই কর পরিশোধ সেবা নিতে পারবেন গ্রাহকরা। অ্যাপের ‘পে বিল’ থেকে ‘সরকারি ফি’ অপশনে ক্লিক করে রংপুর সিটি করপোরেশন ট্যাপ করতে হবে। পরে হোল্ডিং ট্যাক্স নম্বর দিয়ে সহজেই কর দেওয়া সম্পন্ন করতে পারবেন গ্রাহকরা।  

কেবল বাড়ির কর নয়, পরে সিটি করপোরেশনের অন্যান্য সেবার ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করার সেবা চালু হবে শিগগিরই। রংপুর সিটি করপোরেশন ছাড়াও ঢাকা উত্তর সিটি করপোরেশন ও সিলেট সিটি করপোরেশনের বাসিন্দারা বিভিন্ন সেবার ফি বিকাশে পরিশোধ করতে পারছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।