ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

চাঁদপুরে ভাষাবীর এম এ ওয়াদুদ স্মারক জাতীয় বিতর্ক উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
চাঁদপুরে ভাষাবীর এম এ ওয়াদুদ স্মারক জাতীয় বিতর্ক উৎসব

ঢাকা: চাঁদপুর ডিবেট মুভমেন্ট (সিডিএম) ও চাঁদপুর সরকারি কলেজ ডিবেট ফোরামের (সিসিডিএফ) আয়োজনে চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গণে আগামী ১৩ থেকে ১৫ অক্টোবর ভাষাবীর এম এ ওয়াদুদ জাতীয় বিতর্ক উৎসব ২০২২ অনুষ্ঠিত হবে।  

চাঁদপুর সরকারি কলেজ ও ভাষাবীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্টের অনুপ্রেরণায় উৎসবের স্লোগান ‘শুদ্ধ চিন্তা মুক্ত থাকুক যুক্তির আশ্রয়ে’।

এতে সহযোগিতায় থাকবে বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ)।

৩২টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আন্তঃবিশ্ববিদ্যালয় জাতীয় বিতর্ক প্রতিযোগিতা, স্কুল-কলেজ বিতর্ক প্রতিযোগিতা, ডিবেটার্স অ্যাওয়ার্ড নাইট, নানাবিধ প্রদর্শনী বিতর্ক, বিতর্ক উৎসব, বিতার্কিকদের সম্মিলন, মুক্ত আলোচনা, বিতর্ক ও ক্যারিয়ার আড্ডা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ রয়েছে নানাবিধ আয়োজন। এক হাজার ৫০০ এরও অধিক বিতার্কিক ও বিতর্ক অনুরাগীদের অংশগ্রহণে রূপালী ইলিশের জনপদ আবারও জেগে উঠবে তারুণ্যের নতুন সম্ভাবনায়। দেশের সব প্রান্ত থেকে আসা বিতার্কিকদের স্বাগত জানাবে ইলিশের বাড়ি চাঁদপুরে।

ইতোমধ্যেই উৎসবের নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। জাতীয় পর্যায়ের আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়সমূহকে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। তিন সদস্যের প্রতিটি বিশ্ববিদ্যালয় দলের জন্য থাকা ও খাওয়াসহ নিবন্ধন ফি তিন হাজার ৫০০ টাকা। আগামী ১৩ থেকে ১৫ অক্টোবর জাতীয় বিতর্ক উৎসবে অংশগ্রহণের জন্য চাঁদপুর জেলার সব পর্যায়ের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের জন্য ৭০০ টাকা নিবন্ধন ফি, যেখানে উৎসবের উপহারসহ দুদিনের সব খাবার সরবরাহ করা হবে।  

অন্যদিকে চাঁদপর জেলার বাইরের সব পর্যায়ের আমন্ত্রিতদের জন্য থাকা ও খাওয়া এক হাজার ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নিবন্ধন চলবে। নিবন্ধনের জন্য যোগাযোগ: ০১৮৪১-৯৬৯৯০২।

উৎসবের এক্সক্লুসিভ পেমেন্ট পার্টনার হিসেবে রয়েছে ডাক বিভাগের ডিজিটাল লেনদেন সেবা নগদ, ন্স্যাক্স পার্টনার হিসেবে রয়েছে শক্তি প্লাস, কনটেন্ট পার্টনার ইভেন্ট ৩৬০, পার্টনার হিসেবে রয়েছে দৈনিক চাঁদপুর কণ্ঠ এবং মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সময় টেলিভিশন, দি বিজনেস স্ট্যান্ডার্ড ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।