ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

১৭তম জাতীয় ফার্নিচার মেলায় হাতিল

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
১৭তম জাতীয় ফার্নিচার মেলায় হাতিল

ঢাকা: আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরাতে আয়োজিত ১৭তম জাতীয় ফার্নিচার মেলা-২০২২ এ অংশগ্রহণ করেছে দেশের শীর্ষস্থানীয় ফার্নিচার ব্র্যান্ড হাতিল। গত বৃহস্পতিবার (৬ অক্টোবর) পাঁচ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করা হয়।

বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি আয়োজিত এ মেলায় হাতিলসহ দেশের আরও অনেক ফার্নিচার ব্র্যান্ড অংশগ্রহণ করে। ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. জসিম উদ্দিন এ মেলার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির চেয়ারম্যান ও হাতিল ফার্নিচারের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক সেলিম এইচ রহমান।  

সেলিম এইচ রহমান বলেন, কোভিডের কারণে আমরা গত দুই বছর এ মেলার আয়োজন করতে পারিনি। আমাদের দেশীয় বাজারের উৎপাদিত অনেক ফার্নিচার ব্র্যান্ড এখন আন্তর্জাতিক মান নিশ্চিত করতে সক্ষম। আমি আশা করি, এ বছর আয়োজিত জাতীয় ফার্নিচার মেলার এ ১৭তম আসর দেশীয় ফার্নিচার বাজারের অগ্রগতির পাশাপাশি রপ্তানিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।  

ক্রেতা সাধারণের জন্য এ মেলা চলবে আগামী ১০ অক্টোবর সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলা উপলক্ষে ক্রেতারা সর্বোচ্চ ১০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট উপভোগ করতে পারবে হাতিলের সব হোম ও অফিস ফার্নিচারের ওপর। এ ডিসকাউন্ট অফার মেলার পাশাপাশি হাতিলের সব শোরুম ও অনলাইনে প্রযোজ্য থাকবে। মেলা শেষ হওয়ার পরও আগামী ২০ অক্টোবর পর্যন্ত ক্রেতা সাধারণ হাতিলের সব শোরুম ও অনলাইন থেকে এ অফার উপভোগ করতে পারবে।  

গুলনকশা, হল নম্বর-১ এ হাতিল তাদের আকর্ষণীয় সব হোম ও অফিস ফার্নিচার কালেকশন নিয়ে অংশগ্রহণ করেছে এ মেলায়।  

হাতিলের পরিচালক মশিউর রহমান বলেন, ক্রেতারা খুব সহজেই ও কম সময়েই বিভিন্ন ফার্নিচার ব্রান্ডের স্টলগুলো ঘুরে দেখতে পারছে। একই ছাদের নিচে এ রকম একটি আয়োজন হওয়ায় ক্রেতারা এ সুবিধাটি পাচ্ছে। এর ফলে ক্রেতারা খুব সহজেই কোন ফার্নিচারটি তার জন্য তা সহজেই নির্বাচন করতে পারছে। ক্রেতাদের পাশাপাশি যে উদ্যোক্তারা এ মেলায় অংশগ্রহণ করেছে তারা একে অন্যের ফার্নিচারের সুবিধা-অসুবিধাগুলো পর্যবেক্ষণ করার সুযোগ পাচ্ছে। যাতে করে তারা তাদের প্রোডাক্ট ও কাস্টমার সার্ভিসের মান্নোয়ন করতে পারে।

হাতিল বাংলাদেশে আয়োজিত মেলার পাশাপাশি সম্প্রতি ভারতের দিল্লি ও মুম্বাইয়ে আয়োজিত ইনডেক্স ফেয়ারেও অংশগ্রহণ করেছে। ইতোমধ্যে হাতিল ভারতের মিজোরাম, মণিপুর, পশ্চিমবঙ্গ, ঝাড়খন্ড, মহারাষ্ট্র, পাঞ্জাব, গুয়াহাটি, হারিয়ানা, চন্ডিগড় ও কাশ্মীরে শোরুম নিয়ে ব্যবসা পরিচালনা করছে। সম্প্রতি ধানবাদে ২৭তম শোরুমটি উদ্বোধন করেছে। ভারত ছাড়াও হাতিলের দুটি শোরুম রয়েছে ভুটানে।  

এছাড়া হাতিল আমেরিকা, কানাডা ও মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত এবং আরব আমিরাতসহ আরও অনেক দেশে ফার্নিচার রপ্তানিতে শীর্ষে অবস্থান করছে।  

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ