ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ঢাবি সমাবর্তনের নিবন্ধন ফি বিকাশে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
ঢাবি সমাবর্তনের নিবন্ধন ফি বিকাশে

ঢাকা: নিবন্ধন ফি সহজেই বিকাশে পেমেন্ট করে এবারের ৫৩তম সমাবর্তনে অংশগ্রহণ করতে পারছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) গ্র্যাজুয়েটরা।  

২৭ অক্টোবর পর্যন্ত বিকাশে ফি প্রদান করে কোনো ধরনের ঝামেলা ছাড়া অনলাইনে সমাবর্তন আবেদন সম্পন্ন করতে পারবেন গ্র্যাজুয়েটরা।

২৬ অক্টোবরের মধ্যে গ্র্যাজুয়েটদেরকে নিবন্ধনের আবেদন করতে হবে।

আগামী ১৯ নভেম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে ৫৩তম সমাবর্তন অনুষ্ঠিত হবে।

একইসঙ্গে ঢাবি অধিভুক্ত কলেজগুলোর গ্র্যাজুয়েটরা দুটো আলাদা ভেন্যু থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হবেন মূল সমাবর্তন অনুষ্ঠানের সঙ্গে। ঢাকা কলেজ প্রাঙ্গণ থেকে যুক্ত হবেন ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজের গ্র্যাজুয়েটরা। ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের গ্র্যাজুয়েটরা যুক্ত হবেন ইডেন মহিলা কলেজ ক্যাম্পাস থেকে। ২৬ আগস্ট ২০১৯ হতে ১৩ অক্টোবর ২০২২ পর্যন্ত বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ গ্র্যাজুয়েটরা এই ৫৩তম সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবেন।

অনলাইনে আবেদন করে ফি দিতে গ্র্যাজুয়েটদের https://convocation.du.ac.bd/ সাইট গিয়ে লগ ইন করে প্রয়োজনীয় সব তথ্য প্রদান করতে হবে। পরবর্তী ধাপে ‘প্রসিড টু পেমেন্ট’ সিলেক্ট করে বিকাশ অপশনে ক্লিক করতে হবে। প্রয়োজনীয় ওটিপি ও পিন কোড দিয়ে বিকাশ অ্যাকাউন্ট থেকে ফি প্রদান সম্পন্ন করতে পারবেন গ্র্যাজুয়েটরা। সফলভাবে আবেদন ফি জমা দেওয়ার পর আবেদনকারীরা এসএমএসের মাধ্যমে নোটিফিকেশন পেয়ে যাবেন।  

গ্র্যাজুয়েটদেরকে সব প্রক্রিয়া সম্পন্নের পর ফি জমা দেওয়ার রশিদের আবেদনকারীর অংশসহ সনদ উত্তোলনের আবেদন ফর্মটি ৩০ অক্টোবর বিকেল ৪টার মধ্যে সংশ্লিষ্ট অফিসে জমা দিতে হবে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।