ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

লারা-ভক্ত ক্যারিবিয়ানের অভিষেকেই রেকর্ড 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, জুন ১০, ২০২৩
লারা-ভক্ত ক্যারিবিয়ানের অভিষেকেই রেকর্ড 

ব্রায়ান লারা হয়তো খুশি হবেন, অবশ্য হওয়ারই কথা। তাকে আদর্শ মেনে চলা এক ব্যাটার আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে আবিষ্কারই করেছেন রেকর্ড গড়ে।

নাম তার আলিক আথানেজ। ওয়ানডে অভিষেকে দ্রুততম ফিফটির তালিকায় ক্রুনাল পান্ডিয়ার মতো তার নামটাও এখন সমানভাবে উচ্চারিত হবে।

সিরিজের শেষ ম্যাচে মাঠে নেমে গতকাল সংযুক্ত আরব আমিরাতকে ৪ উইকেটে হারিয়ে ধবলধোলাই করে ওয়েস্ট ইন্ডিজ। ১৮৫ রানের লক্ষ্য ৮৯ বল হাতে রেখেই তাড়া করে ফেলে তারা। আলিক আথানেজের ঝোড়ো ফিফটিতে অবশ্য ১৫ ওভারের আগেই ছুঁয়ে ফেলে শতরান। তবে এরপর বাকিটা পথ পেরোতে বেগ পোহাতে হয়।  

যদিও ম্যাচটি স্মরণীয় থাকবে আথানেজের কারণে। ৪৫ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৬৫ রান করেন তিনি। ফিফটি স্পর্শ করেন ২৬ বলে। সমান বলেই ২০২১ সালে অভিষেকে ফিফটি হাঁকিয়েছিলেন ভারতের ক্রুনাল পান্ডিয়া। অবশ্য তার রেকর্ড ভাঙার দুয়ারেই ছিলেন আথানেজ। এক পর্যায়ে তার রান ছিল ২১ বলে ৪৬। কিন্তু পরের চারটি বল থেকে কোনো রান নিতে পারেননি বাঁহাতি এই ব্যাটার।

২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন আথানেজ। তখন থেকেই ক্যারিবিয়ানদের অন্যতম সম্ভাবনাময়ী ক্রিকেটার হিসেবে বিবেচনা করা হয় তাকে। কিছুদিন আগে বাংলাদেশ সফর করে গেছেন ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে। তিনটি আনঅফিসিয়াল টেস্ট খেলে দুই ফিফটিতে ২২০ রান করেছেন তিনি। এখানে মিডল অর্ডারে ব্যাট করলেও আন্তর্জাতিক ক্রিকেটে তার শুরুটা হয়েছে ওপেনার হিসেবে।  

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।