ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিজয়-শান্তর বিদায়ের পর তানজিদের ফিফটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
বিজয়-শান্তর বিদায়ের পর তানজিদের ফিফটি ছবি: সোহেল সরওয়ার

কাঁধে চোট লাগলেও কনকাশনের লক্ষণ থাকায় ব্যাটিংয়ে নামেননি সৌম্য সরকার। তার বদলি হিসেবে নামা তানজিদ হাসান একের পর এক শটের পসরা সাজিয়ে বসেছেন।

আগ্রাসী ব্যাটে একপ্রান্ত সামলে ফিফটি তুলে নিয়েছেন তিনি। কিন্তু আরেকপ্রান্তে এনামুল হক বিজয়ের পর অধিনায়ক নাজমুল হোসেন শান্তও থিতু হতে পারলেন না। দুজনকেই ফেরান লাহিরু কুমারা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ওয়ানডেতে ২৩৬ রানের লক্ষ্য দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাড়া করতে নেমে ১৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৮ রান করেছে বাংলাদেশ। তানজিদ ৫০ রান ও তাওহীদ হৃদয় ১৩ রানে অপরাজিত আছেন।

৫০ রানের উদ্বোধনী জুটিতে নবম ওভারে ফাটল ধরান কুমারা। তার বলে কাভার পয়েন্টে থাকা আভিশকা ফার্নান্দোর হাতে ক্যাচ দেন এনামুল। প্রথম দুই ম্যাচে একাদশে না থাকা এই ব্যাটার কাজে লাগাতে পারেননি সুযোগ। ২২ বল খেলে ১ চারে ১২ রানেই ফেরেন তিনি।

প্রথম ম্যাচে সেঞ্চুরি পাওয়া শান্ত আজ প্রথম বলেই খোলেন রানের খাতা। কিন্তু এরপর আর চারটি বলই টিকতে পারেন তিনি। কুমারার গুড লেংথের ডেলিভারিতে ড্রাইভ করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন বাংলাদেশ অধিনায়ক। ১ রানে সাজঘরে ফিরতে হয় তাকে। পরের সময়টায় হৃদয়কে নিয়ে দলের হাল ধরেন তানজিদ।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
এএইচএস

  

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।