ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কুমারার তোপে ফের চাপে বাংলাদেশ, ফিরলেন তানজিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
কুমারার তোপে ফের চাপে বাংলাদেশ, ফিরলেন তানজিদ ছবি: সোহেল সরওয়ার

প্রথম স্পেলে এসে ব্রেকথ্রু এনে দিয়েছেন দলকে। দ্বিতীয় স্পেলেও দলের ত্রাণকর্তা তিনি।

পরপর দুই স্পেলে দ্রুত ২ উইকেট নিয়ে বাংলাদেশকে চাপে ফেলেছেন লাহিরু কুমারা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ওয়ানডেতে ২৩৬ রানের লক্ষ্য দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাড়া করতে নেমে ২৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৭ রান করেছে বাংলাদেশ। মুশফিকুর রহিম ৮ ও মেহেদী হাসান মিরাজ ৭ রানে অপরাজিত আছেন।

৫০ রানের উদ্বোধনী জুটিতে নবম ওভারে ফাটল ধরান কুমারা। তার বলে কাভার পয়েন্টে থাকা আভিশকা ফার্নান্দোর হাতে ক্যাচ দেন এনামুল। প্রথম দুই ম্যাচে একাদশে না থাকা এই ব্যাটার কাজে লাগাতে পারেননি সুযোগ। ২২ বল খেলে ১ চারে ১২ রানেই ফেরেন তিনি।

প্রথম ম্যাচে সেঞ্চুরি পাওয়া শান্ত আজ প্রথম বলেই খোলেন রানের খাতা। কিন্তু এরপর আর চারটি বলই টিকতে পারেন তিনি। কুমারার গুড লেংথের ডেলিভারিতে ড্রাইভ করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন বাংলাদেশ অধিনায়ক। ১ রানে সাজঘরে ফিরতে হয় তাকে। পরের সময়টায় হৃদয়কে নিয়ে দলের হাল ধরেন তানজিদ হাসান।

ফিফটি ছোঁয়ার আগেই (৪৯ রান) এই জুটি ভাঙেন কুমারা। ২২ রান করা হৃদয়কে প্রমোদ মাদুশানের ক্যাচে পরিণত করেন তিনি। নতুন আসা ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদকে থিতু হওয়ারই সুযোগ দেননি ডানহাতি এই পেসার। ১ রান করে উইকেটের পেছনে ক্যাচ দেন মাহমুদউল্লাহ।

একপ্রান্তে আগলে রাখা তানজিদও খেই হারান এরপর। ওয়ানিন্দু হাসারাঙ্গাকে ছক্কা মারতে গিয়ে লং অনে চারিথ আসালঙ্কার হাতে ধরা পড়েন বাঁহাতি এই ওপেনার। সৌম্য সরকারের কনকাশন সাব হিসেবে মাঠে  নেমে ৮১ বলে ৯ চার ও ৪ ছক্কায় ৮৪ রান করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
এএইচএস

  

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।