ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইব্রাহিম-ওমরজাই নৈপুণ্যে আফগানিস্তানের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
ইব্রাহিম-ওমরজাই নৈপুণ্যে আফগানিস্তানের সিরিজ জয়

ব্যাটিংয়ে আলো ছড়ালেন ইব্রাহিম জাদরান। আর বোলিংয়ে নৈপুণ্য দেখালেন আজমতউল্লাহ ওমরজাই ও নাভিন উল হক।

তাদের সম্মিলিত প্রচেষ্টায় আয়ারল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতে নিল আফগানিস্তান।  

তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টি আফগানরা জয় পায় ৫৭ রানে। প্রথম ম্যাচ হারলেও পরের ম্যাচে জয় তুলে নেয় তারা। শেষটিতে জয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করল দলটি। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে আফগানিস্তান ২০ ওভারে তোলে ১৫৫ রান। জবাব দিতে নেমেআইরিশরা গুটিয়ে যায় স্রেফ ৯৮ রানে।  

চাপের মধ্যে দলকে শেষ পর্যন্ত টেনে নিয়ে ৫১ বলে ৭২ রানে অপরাজিত থাকেন ইব্রাহিম। ৫ চার ও ও ছক্কার ইনিংসটিতে ম্যাচের সেরা তিনিই। এই সংস্করণে তার আগের সর্বোচ্চ ছিল মাসখানেক আগে শ্রীলঙ্কার বিপক্ষে ৬৭।  

চার ওভারে স্রেফ ৯ রানে চার উইকেট নেন ওমারজাই। এই সংস্করণে দেশে হয়ে প্রথমবার এই স্বাদ পেলেন তিনি। এত কম রানে টি-টোয়েন্টিতে চার উইকেট নেই আফগানিস্তানের আর কোনো পেসারের।  

ব্যাট করতে নেমে শুরুতেই রহমানউল্লাহ গুরবাজকে (৬) হারায় আফগানিস্তান। ১৯ রান করে বিদায় নেন আরেক ওপেনার সিদকউল্লাহ। তিনে নেমে লড়াই করে যান গুরবাজ। বাকিরা কেবল আসা যাওয়ার মধ্যেই ছিল। যেখানে ২৭ রানের উল্লেখযোগ্য ইনিংস খেলেন মোহাম্মদ ইসহাক। অপরাজিত থাকা ইব্রাহিম ৫১ বলে ৭২ রানের ইনিংসে দলকে ভালো সংগ্রহ এনে দেন।

রান তাড়ায় খেলতে নেমেই উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড। বাজে ব্যাটিংয়ে কেবল তিনজন ছাড়া কেউই ছুঁতে পারেনি দুই অঙ্ক। ২৩ বলে ২৮ রানের সর্বোচ্চ ইনিংস আসে কার্টিস ক্যাম্পারের ব্যাট থেকে। দুই অঙ্ক স্পর্শ করা বাকি দুই ব্যাটার গ্যারেথ ডেলানি (২১) ও হ্যারি টেক্টর (১৬)।  

আফগানদের হয়ে দারুণ বোলিং করেন ওমরজাই। ৪ ওভারে স্রেফ ৯ রানে তিনি নেন ৪ উইকেট। ২ ওভার ২ বলে ১০ রান খরচায় নাভিন নেন ৩ উইকেট।  

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।