ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

যুক্তরাষ্ট্রের হেড কোচ স্টুয়ার্ট ল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
যুক্তরাষ্ট্রের হেড কোচ স্টুয়ার্ট ল

সবশেষ কাজ করেছেন  বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচ হিসেবে। কিন্তু যুব বিশ্বকাপে ব্যর্থতার পর তার সঙ্গে আর চুক্তি বৃদ্ধি করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে খুব বেশি সময় বেকারও থাকেননি স্টুয়ার্ট ল। হেড কোচ হিসেবে সাবেক এই অজি ব্যাটারকে দায়িত্ব দিয়েছে যুক্তরাষ্ট্র ক্রিকেট।

আগামী ১ জুন  থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের যৌথ আয়োজক যুক্তরাষ্ট্র। এর আগে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। সেটা কোচ হিসেবে ল'র  প্রথম অ্যাসাইনমেন্ট।

৫৫ বছর বয়সী এই কোচ বলেন, ‘এ সময়ে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে যোগ দিতে পারা রোমাঞ্চকর ব্যাপার। যুক্তরাষ্ট্র অন্যতম শক্তিশালী সহযোগী দেশ। আমি বিশ্বাস করি, সামনে আমরা একটা ভয়ংকর দল গঠন করতে পারব। বাংলাদেশ সিরিজের জন্য প্রস্তুতি নেওয়াই হবে প্রথম কাজ, এরপর ঘরের মাঠে বিশ্বকাপে লক্ষ্য ঠিক করতে হবে, যেটা অনেক বড় বিষয়। ’

ল'র কোচিং ক্যারিয়ার শুরু হয় ২০০৯ সালে। তখন শ্রীলঙ্কার সহকারী কোচ হিসেবে কাজ করেন তিনি। ২০১১-১২ সালে স্বল্প সময়ের জন্য হেড কোচ হন বাংলাদেশের। তার অধীনে প্রথমবার এশিয়া কাপের ফাইনালে ওঠে টাইগাররা। এরপর ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব পালন করেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে আগামী ২১, ২৩ ও ২৫ মে তিনটি টি-টোয়েন্টি খেলবে যুক্তরাষ্ট্র। প্রতিটি ম্যাচই হবে টেক্সাসের হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
এএইচএস 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।