ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শাহিনের চোখে রিজওয়ান টি-টোয়েন্টির ব্র্যাডম্যান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
শাহিনের চোখে রিজওয়ান টি-টোয়েন্টির ব্র্যাডম্যান

তর্কসাপেক্ষে সর্বকালের সেরা ব্যাটার ডন ব্র্যাডম্যান। ৫২ টেস্ট খেলে তার ঈর্ষণীয় ৯৯.৯৪ গড় এখনো অনেকের চোখেমুখে বিস্ময় জাগিয়ে তোলে।

সাবেক এই অজি ব্যাটার যখন খেলতেন তখন টি-টোয়েন্টি তো দূরের কথা ওয়ানডে ক্রিকেটও ভূমিষ্ঠ হয়নি। তার সঙ্গে অনেকেরই তুলনা করা হয়েছে। এবার নিজ দলের সতীর্থ মোহাম্মদ রিজওয়ানকে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান বললেন শাহিন শাহ আফ্রিদি।  

চলমান নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয়  টি-টোয়েন্টিতে ৭ উইকেটের দাপুটে জয় পায় পাকিস্তান। সে ম্যাচে অপরাজিত ৪৫ রানের ইনিংস খেলার পথে টি-টোয়েন্টিতে দ্রুততম ৩ হাজার রানের রেকর্ডের মালিক হয়েছেন রিজওয়ান। যা ছুঁতে তাকে খেলতে হয়েছে ৭৯ ইনিংস। তাতেই ছাড়িয়ে যান ৮১ ইনিংসে ৩ হাজার রান করা বাবর আজম ও বিরাট কোহলিকে।

রিজওয়ানকে অভিনন্দন জানিয়ে শাহিন টুইটারে লেখেন, 'টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান ও পাকিস্তানের সুপারম্যান মোহাম্মদ রিজওয়ানকে ৩ হাজার রান করার জন্য শুভেচ্ছা। আপনার প্রভাব খেলাটিকে রূপান্তরিত করেছে  এবং সংশয়বাদীদের চুপ করিয়ে দিয়েছে। এভাবেই উড়তে থাকুন, চ্যাম্পিয়ন! আপনি অনেকের জন্যই অনুপ্রেরণা। '

রিজওয়ানের রেকর্ড ছোঁয়ার রাতে ১৩ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন শাহিন। তাই তাকে ধন্যবাদ জানাতে ভোলেননি রিজওয়ান। টুইটারে তিনি লেখেন, 'পাকিস্তান দলের তারকাদের একত্রিত করায় এবং আমার জন্য আরেকটি দুর্দান্ত উদযাপনের উপলক্ষ এনে দেওয়ায় শাহিন শাহ আফ্রিদিকে অনেক ধন্যবাদ। অটুট সমর্থনের জন্য আমাদের অসাধারণ ভক্তদের ও আমার সব সতীর্থদের প্রতি কৃতজ্ঞ আমি। যেটা আগেও বলেছি, আমার আর অধিনায়ক বাবরের রেকর্ড একই। '


বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।