ঢাকা, রবিবার, ১৭ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে ব্যাট ছুড়ে মারায় রশিদের শাস্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
বাংলাদেশের বিপক্ষে ব্যাট ছুড়ে মারায় রশিদের শাস্তি

সুপার এইটের বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচে নিজেদের ইনিংসের ২০তম ওভারে দৌড়ে দুই রান নিতে যান আফগান অধিনায়ক রশিদ খান। কিন্তু সতীর্থের কারণে সেটি পারেননি।

তাৎক্ষণিক মাটিতে ব্যাট ছুঁড়ে মারেন তিনি। এমন ঘটনার কারণে শাস্তি পেয়েছেন এবার।  

রশিদ খানকে তিরস্কার করেছে আইসিসি। সঙ্গে তার নামের পাশে যুক্ত করা হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও। গতকাল বিষয়টি নিশ্চিত করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। ২৪ মাসে রশিদের এটি প্রথম ডিমেরিট পয়েন্ট।

ওয়েস্ট ইন্ডিজের কিংসটাউনে মঙ্গলবার সুপার এইটের শেষ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হয় আফগানিস্তান। ওই ম্যাচে এমন ঘটনা ঘটান রশিদ। সঙ্গে ভাঙেন আইসিসির আচরণবিধির লেভেল-১ ধারা। যদিও ম্যাচটিতে জয়লাভ করে তারা। কিন্তু শাস্তিও পেতে হয়েছে রশিদের।

বৃষ্টিবিঘ্নিত ওই ম্যাচে নানা নাটকীয়তার পর ডিএলএস পদ্ধতিতে বাংলাদেশকে ৮ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো সেমি-ফাইনালে ওঠার ইতিহাস গড়ে আফগানিস্তান। কিন্তু সেমিফাইনালে এসে স্বপ্নভঙ্গ হয় তাদের। দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বিদায় নিতে হয় আসর থেকে।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।