ঢাকা, মঙ্গলবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ক্লাসেনের ফিফটিতে চালকের আসনে প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
ক্লাসেনের ফিফটিতে  চালকের আসনে প্রোটিয়ারা

পাওয়ার প্লের পর যেন খোলস ছেড়ে বের হতে শুরু করেছে দক্ষিণ আফ্রিকা। ট্রিস্টান স্টাবসের পর আগ্রাসনের ব্যাটন এখন হাইনরিখ ক্লাসেনের হাতে।

তার তাণ্ডবে শিরোপার খুব কাছে চলে গেছে প্রোটিয়ারা।  এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে ৪  উইকেট হারিয়ে ১৫১ রান করেছে প্রোটিয়ারা। জয় থেকে আছে ২৬ রান দূরে। ক্লাসেন ৫২ ও ডেভিড মিলার ১৫ রানে ব্যাট করছেন।  

শিরোপার লড়াইয়ে বার্বাডোজের কিংসটন ওভালে টস জিতে আগে ব্যাটিং নিয়েছে  ভারত।   বিরাট কোহলির ফিফটিতে ৭ উইকেটে ১৭৬ রানের রেকর্ড সংগ্রহ দাঁড় করায় তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এর চেয়ে বেশি রান করতে পারেনি আর কোনো দল।

জবাব দিতে নেমে পাওয়ার প্লেতে ১২ রানের ভেতরই দুই উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। ৬ ওভার শেষে ৪২ রান করে তারা। চাপ কাটিয়ে উঠতে তৃতীয় উইকেটে ৫৯ রানের জুটি গড়েন ট্রিস্টান স্টাবস ও ডি কক। স্টাবস ছিলেন ভালোই ছন্দে। কিন্তু নবম ওভারে অক্ষর প্যাটেল সুইপ করতে গিয়ে বিপদ ডেকে আনেন নিজের। বোল্ড হয়ে ২১ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩১ রানে  ফিরেন ডানহাতি এই ব্যাটার।

এরপর বিদায় নেন ডি ককও। অর্শদীপ সিংকে ফাইন লেগ দিয়ে উড়িয়ে মারতে গিয়ে কুলদীপ যাদবের হাতে ধরা পড়েন তিনি। এর আগের বলে অবশ্য ছক্কা মেরেছিলেন ৩১ বলে ৩৯ রান করা এই ওপেনার।

সেট ব্যাটার আউট হওয়ায় প্রোটিয়ারা কিছুটা চাপে পড়বে বলে মনে হচ্ছিল। কিন্তু তা হতে দেননি ক্লাসেন। অক্ষর প্যাটেলের করা ১৫তম ওভারে আসে ২৪ রান। যেখানে দুটি করে ছক্কা ও চার মারেন ক্লাসেন।  পাঁচ ছক্কায় ফিফটি স্পর্শ করেন ২৩ বলে।

বাংলাদেশ সময় : ২৩৩২ ঘণ্টা, জুন ২৯, ২০২৪

এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।