ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

অভিষেকেই ইতিহাস গড়তে যাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের লুইস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
অভিষেকেই ইতিহাস গড়তে যাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের লুইস

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে দুটি দ্বীপ নিয়ে গঠিত রাষ্ট্র সেন্ট কিটস এন্ড নেভিস। ৯৬ বছরের টেস্ট ইতিহাসে নেভিস থেকে ৬ জন ক্রিকেটার পেয়েছে ক্যারিবিয়ানরা।

কিন্তু সেন্ট কিটস থেকে টেস্ট ক্রিকেটার পায়নি কখনোই। এবার সেই আক্ষেপ ঘুচাতে যাচ্ছেন মিকাইল লুইস। সেন্ট কিটসের প্রথম টেস্ট ক্রিকেটার হিসেবে ইতিহাস গড়ার দুয়ারে দাঁড়িয়ে ডানহাতি এই ওপেনার।

লর্ডসে আগামীকাল ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামছে ওয়েস্ট ইন্ডিজ। তার আগে আজ সেরা একাদশ ঘোষণা করেছে। যেখানে জায়গা করেন লুইস। সবশেষ ঘরোয়া মৌসুমে ব্যাট হাতে আলো ছড়ান এই ওপেনার। লিওয়ার্ড আইল্যান্ডের হয়ে ১৪ ম্যাচ খেলে  ৩ সেঞ্চুরি ও ৪ ফিফটিসহ করেছেন ৬৮২ রান। যার ফলে তেজনারাইন চন্দরপল ছাপিয়ে ইংল্যান্ড সফরে জায়গা করে নেন তিনি। ঐতিহাসিক লর্ডসেই অভিষেক হতে যাচ্ছে তার।

এক বছর বাদে আবারও সাদা পোশাক গায়ে জড়াতে যাচ্ছেন জেসন হোল্ডার। ইনজুরিতে পড়া কেমার রোচের অনুপস্থিতিতে পেস অ্যাটাককে নেতৃত্ব দেবেন তিনি।

এদিকে, লুইসের মতো আগামীকাল অভিষেকের অপেক্ষায় আছেন ইংল্যান্ডের গাস অ্যাটকিনসন ও জেমি স্মিথ। আর সেটাই হতে যাচ্ছে ইতিহাসের সবচেয়ে সফল পেসার জেমস অ্যান্ডারসনের বিদায়ী টেস্ট।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট, মিকাইল লুইস, কার্ক ম্যাকেঞ্জি, আলিক অ্যাথানেজ,  কাভেম হজ, জেসন হোল্ডার, জশুয়া দা সিলভা, গুদাকেশ মোতি, আলজারি জোসেফ, শামার জোসেফ, জেইডেন সিলস।

ইংল্যান্ড একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জেমি স্মিথ, ক্রিস ওকস, গাস অ্যাটকিনসন, শোয়েব বশির, জেমস অ্যান্ডারসন।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।