ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

নাটকীয় ম্যাচে টাই ভারত-শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
নাটকীয় ম্যাচে টাই ভারত-শ্রীলঙ্কার

পাথুম নিশাঙ্কা হাফ সেঞ্চুরি তুলে নেন। শেষে গিয়ে দলের রান বড় করেন দুনিথ ভেল্লালগে।

এরপর বোলিংয়ে ভারতকে লম্বা সময় চাপে রাখলেও শেষ অবধি জয়ের দেখা পায়নি শ্রীলঙ্কা। তবে ম্যাচ জিততে পারেনি ভারতও। নাটকীয়ভাবে ম্যাচটি টাই হয়ে গেছে।

শুক্রবার কলম্বোয় তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে দুই উইকেটে হারিয়েছে ভারত। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৩০ রান করে শ্রীলঙ্কা। টানা দুই বলে দুই উইকেট হারিয়ে ওই রানেই অলআউট হয়েছে ভারত।

টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে দলটির ওপেনার পাথুম নিশাঙ্কা হাফ সেঞ্চুরি তুলে নেন। ৭৫ বলে ৯ চারে তার ব্যাট থেকে আসে ৫৬ রান। কিন্তু মাঝের ব্যাটাররা তাকে সেভাবে সঙ্গ দিতে পারেননি।  

শেষদিকে গিয়ে হাফ সেঞ্চুরি তুলে নেন দুনিথ ভেল্লালগে। এই অলরাউন্ডারে ৬৫ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন। দুই হাফ সেঞ্চুরিয়ানের পর তৃতীয় সর্বোচ্চ রান আসে ওয়ানিন্দু হাসারাঙ্গার ব্যাট থেকে। ৩৫ বলে ২৪ রান করেন তিনি। ভারতের হয়ে দুটি করে উইকেট পান আর্শদ্বীপ সিং ও অক্ষর প্যাটেল।  

রান তাড়ায় নেমে ভারতের হয়ে হাফ সেঞ্চুরির দেখা পান অধিনায়ক রোহিত শর্মা। ভেল্লালগের বলে এলবডিব্লিউ হওয়ার আগে ৪৭ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৫৮ রান করেন রোহিত। শ্রীলঙ্কার মতো ভারতের টপ অর্ডাররাও ব্যর্থ হন।  

৪৩ বলে ৩১ রান আসে লোকেশ রাহুলের ব্যাট থেকে। তবে তাকেও হাসারাঙ্গা সাজঘরে ফিরিয়ে দিলে ভারতের জয়ের সম্ভাবনা ক্ষীণ হয়ে আসে। কিন্তু শিভাম দুবেকে নিয়ে এরপর দলের হাল ধরেন অক্ষর প্যাটেল।  

৫৭ বলে ২ চার ও ১ ছক্কায় ৩৩ রান করে সাজঘরে ফেরেন অক্ষর। এরপরও দলকে ঠিক পথেই রেখেছিলেন দুবে। কিন্তু আশালাঙ্কার করা ৪৮তম ওভারের চতুর্থ বলে তিনি এলবিডব্লিউ হয়ে যান। পরের বলেই আর্শদ্বীপ সিং ফিরলে ম্যাচ হয়ে যায় টাই।  

বাংলাদেশ সময় : ২২৩২ ঘণ্টা, ২ আগস্ট, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।