ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

শেফার্ড-জোসেফের তোপে সিরিজ নিশ্চিত ওয়েস্ট ইন্ডিজের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
শেফার্ড-জোসেফের তোপে সিরিজ নিশ্চিত ওয়েস্ট ইন্ডিজের

ব্যাট-বলের সম্মিলিত পারফরম্যান্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আবারও জয় পেল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে ফেলেছে স্বাগতিকরা।

রোমারিও শেফার্ড ও শামার জোসেফের তোপের মুখে পড়ে দ্বিতীয় ম্যাচে ৩০ রানে হারে দক্ষিণ আফ্রিকা।

ত্রিনিদাদে টস হেরে আগে  ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৭৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ২২ বলে ২ চার ও ৪ ছক্কায় সর্বোচ্চ ৪১ রান করেন শেই হোপ। এছাড়া অধিনায়ক রোভম্যান পাওয়েল ৩৫, শেরফান রাদারফোর্ড ২৯ ও অ্যালিক অ্যাথানেজ করেন ২৮ রান। প্রোটিয়াদের হয়ে ৩৬ রানে সর্বোচ্চ তিনটি উইকেট নেন লিজাদ উইলিয়ামস। পাত্রিক ক্রুগার দুটি ও অটনিল বার্টম্যানের শিকার একটি উইকেট।

জবাব দিতে নেমে শুরুটা ভালোই হয় দক্ষিণ আফ্রিকার। ৫ ওভার শেষ হওয়ার আগেই উদ্বোধনী জুটি থেকে আসে ৬৩ রান। পাওয়ার প্লের ভেতরই সাজঘরে ফেরেন দুই ওপেনার। রায়ান রিকেলটনকে (২০) তুলে নিয়ে প্রথম আঘাত হানেন জোসেফ। ছন্দে থাকা আরেক ওপেনার রিজা হেনড্রিকসকে (৪৪) বোল্ড করেন শেফার্ড।  

ওপেনিং জুটির ছন্দপতনের পর আর ঘুরে দাঁড়াতে পারেনি দক্ষিণ আফ্রিকা। ইনিংসের দুই বল বাকি থাকতেই গুটিয়ে যায় ১৪৯ রানে। ১৫ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন শেফার্ড। এছাড়া ৩১ রান দিয়ে ৩ উইকেট নেন জোসেফ, আকিল হোসেন শিকার করেন দুটি।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি হবে আগামী ২৮ আগস্ট।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এএইচএস  


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।