ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

লিটনকেও পাশে পেলেন সাকিব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
লিটনকেও পাশে পেলেন সাকিব

এক গার্মেন্টস কর্মীকে হত্যার নির্দেশদাতা হিসেবে মামলা হয়েছে সাকিব আল হাসানের নামে। তাকে দেশে ফিরিয়ে আনতে বিসিবিতে পাঠানো হয়েছে লিগ্যাল নোটিশও।

তবে হত্যা মামলা মাথায় নিয়েও তিনি খেলে যাচ্ছেন পাকিস্তান সিরিজে। পাকিস্তানের মাটিতে বাংলাদেশের ঐতিহাসিক জয়ের পেছনে বল হাতে দারুণ ভূমিকা রেখেছেন তিনি। গড়েছেন বাঁহাতি স্পিনার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ডও।  

কিন্তু সাকিবের মাঠের সাফল্য ছাপিয়ে যাচ্ছে মামলা-ইস্যু। দেশের ক্রিকেটপ্রেমীরা এই ইস্যুতে দুই ভাগে ভাগ হয়ে গেছেন। রাজনৈতিক পরিচয়ের কারণে নিয়মিতই সমালোচনার মুখে পড়তে হচ্ছে তাকে। তবে তার বিরুদ্ধে হত্যা মামলার পেছনে রাজনৈতিক প্রতিহিংসাকে দায়ী করছেন অনেকে। কারণ ওই সময় কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি খেলতে ব্যস্ত ছিলেন তিনি। এই দুঃসময়ে সাকিব পাশে পাচ্ছেন দীর্ঘদিনের সতীর্থদের। এরইমধ্যে জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম, মুমিনুল হক, এনামুল হক বিজয়, সাবেক পেসার রুবেল হোসেনরা সাকিবের বিরুদ্ধে 'মিথ্যা মামলা'র প্রতিবাদ জানিয়েছেন।  

এবার সাকিবকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন জাতীয় দলের ওপেনার লিটন দাস। তিনি লিখেছেন, 'সাকিব আল হাসান, আমার কাছে যিনি একজন পারফেক্ট টিমম্যান। সতীর্থ হিসেবে তার সঙ্গে ড্রেসিংরুম ভাগ করা আমার ক্যারিয়ারের অন্যতম পাওয়া। ক্রিকেটে যেকোনো জিজ্ঞাসায় সাকিব ভাই যেন উত্তরের ঝাঁপি খুলে আগে থেকেই তৈরি। ক্রিকেটের বাইরেও তিনি আমার কাছে বড্ড আপন।  সাকিব আল হাসান, ছবিতে ব্যাটটা যেমন উঁচু আছে, মাথাটাও সবসময় উঁচুতেই থাকবে। ছবির মতো আমরা হাততালি দেবো আপনাকে উঁচুতে উঠতে দেখে। '

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।