ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশকে হালকাভাবে নিতে নারাজ দুই সাবেক ভারতীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
বাংলাদেশকে হালকাভাবে নিতে নারাজ দুই সাবেক ভারতীয় ক্রিকেটার

টেস্টে ভারতকে এখনো হারাতে পারেনি বাংলাদেশ। তবে এর মানে এই নয় যে, কখনো হারাতে পারবে না।

সেজন্যই রোহিত শর্মার দলকে আসন্ন সিরিজের জন্য সতর্ক করে দিলেন ভারতের দুই সাবেক ক্রিকেটার হরভজন সিং ও সুরেশ রায়না।

সম্প্রতি পাকিস্তানের মাটিতে পাকিস্তানকেই টেস্টে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। দেখছে সিরিজ জয়ের স্বপ্ন। সাদা পোশাকে এর আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডকেও হারিয়েছে টাইগাররা। তাই সেপ্টেম্বরে ভারতে অনুষ্ঠেয় দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য আত্মবিশ্বাসের কমতি থাকবে না নাজমুল হোসেন শান্তর দলের। তাই বাংলাদেশকে হালকাভাবে নেওয়া যাবে না বলে জানালেন হরভজন-রায়না।

বার্তা সংস্থা এএনআইকে রায়না বলেন, 'এখন একটি টেস্ট দল গঠন করা হবে। দিলীপ ট্রফিতে শীর্ষ খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করার দারুণ উদ্যোগ নিয়েছে বিসিসিআই। লাল বলের ক্রিকেট খেলে অনেক কিছু জানা যায়। বাংলাদেশকে হালকাভাবে নেওয়া যাবে না কারণ তাদের দারুণ স্পিন বোলিং আক্রমণ ও কয়েকজন ভালো খেলোয়াড় আছে যারা লম্বা সময় ধরে ভালো খেলছে। অস্ট্রেলিয়া সফরের জন্য দুর্দান্ত প্রস্তুতি হবে এই সিরিজ। '

হরভজন বলেন, 'অসাধারণ একটি সিরিজ হবে। ভারতীয় ক্রিকেট দল খুবই সক্ষম ও সম্ভাবনাময়ী। যদিও বাংলাদেশকে বাতিলের খাতায় ফেলতে পারি না। তারা পাকিস্তানকে প্রথম টেস্টে হারিয়েছে। মাঝেমধ্যে ছোট দলগুলো ম্যাচে ভালো পারফর্ম করে। '

ভারতের বিপক্ষে দুই টেস্টের প্রথমটি বাংলাদেশ খেলবে চেন্নাইতে। যা শুরু হবে ১৯ সেপ্টেম্বর। কানপুরে দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৭ সেপ্টেম্বর থেকে। টেস্ট সিরিজের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দুই দল।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।