ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সাকিবকে পেছনে ফেলে তাইজুলের কীর্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
সাকিবকে পেছনে ফেলে তাইজুলের কীর্তি

মিরপুরে ব্যাটারদের ব্যর্থতার পর বল হাতে দক্ষিণ আফ্রিকাকে জবাব দিয়ে যাচ্ছেন তাইজুল ইসলাম। শুরুটা করেন হাসান মাহমুদ।

এরপর বাকি উইকেটগুলো আসে তাইজুলের হাত ধরে। একইসঙ্গে দারুণ এক কীর্তি গড়েন তিনি। বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে টেস্টে পূর্ণ করেন ২০০ উইকেট।  

ইনিংসের দ্বাদশ ওভারে ট্রিস্টান স্টাবসকে ফিরিয়ে শুরুটা হয় তাইজুলের। এরপর শিকার করেন ডেভিড বেডিংহ্যাম, টনি ডি জর্জি ও ম্যাথিউ ব্রিটজকে। এই চার উইকেট নিয়েই টেস্ট ক্রিকেটে তিনি স্পর্শ করেন সাকিব আল হাসানের কীর্তিকে। ৫৪ ম্যাচে দুইশ উইকেট শিকার করা সাকিবের চেয়েও অবশ্য দ্রুততম তাইজুল। তার এই মাইলফলকে পৌঁছাতে লাগে ৪৮ ম্যাচ। ১৮৩ উইকেট নিয়ে তালিকার তৃতীয়জন মেহেদি হাসান মিরাজ।  

এই কীর্তি গড়ার পর আরও একটি উইকেট তুলে নেন তাইজুল। সঙ্গে পূর্ণ করেন ক্যারিয়ারের ১৩তম ফাইফার। তার অফ স্টাম্পের বাইরে করা বল কাট করার জন্য পেছনের পায়ে গিয়েছিলেন রায়ান রিকেলটন। কিন্তু বল ব্যাটের কানায় লেগে চলে যায় লিটন দাসের গ্লাভসে। এতেই পূর্ণ হয়ে যায় তাইজুলের ফাইফার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৯ ওভারে ৬ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১৩৮ রান। বাংলাদেশের থেকে ৩২ রান এগিয়ে আছে তারা।  

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।