ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

অসিদের দুর্দান্ত প্রস্তুতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৪
অসিদের দুর্দান্ত প্রস্তুতি

ফতুল্লা: সদ্য দক্ষিণ আফ্রিকার মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জেতা অস্ট্রেলিয়া দুর্দান্ত ফর্ম ধরে রেখেছে। তার প্রমাণ দিয়েছে দলের ব্যাটসম্যানরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে তার‍া বড় টার্গেট দিয়ে তিন রানের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে সাত উইকেটে ২০০ রান করে অস্ট্রেলিয়া। জবাবে নয় উইকেটে ১৯৭ রান করে কিউইরা।

অস্ট্রেলিয়া: ২০০/৭ (২০ ওভার)
নিউজিল্যান্ড: ১৯৭/৯ (২০ ওভার)
ফল: অস্ট্রেলিয়া জয়ী ৩ রানে

অসি ওপেনার ডেভিড ওয়ার্নার মাত্র ২৬ বলে সাত চার আর পাঁচ ছয়ে ৬৫ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ ২২ বল খেলেন ৪৭ রানের ঝড়ো ইনিংস। তিনিও রিটায়ার্ট হার্ট হয়ে মাঠ ছাড়েন। এছাড়া শেন ওয়াটসন তিন ছয়ে করেন ২৭ রান।

অসিরা কতোটা মারমুখী ছিল তা কেন উইলিয়ামসন ও রনি হিরার বোলিং থেকেই টের পাওয়া যায়। উইলিয়ামসন এক ওভারেই দেন ২৪ রান আর হিরা দুই ওভারে দেন ৪৪ রান।

২০১ রানের লক্ষ্যে নেমে কিউই ওপেনার মার্টিন গাপটিলের পাঁচ চার আর চার ছয়ে ৩৪ বলে ৬২ রানের ইনিংস এবং ম্যাককালামের ১৮ বলে ৩৭ রানের ঝড় নিউজিল্যান্ডকে ম্যাচ জয়ের আশা দেখাচ্ছিল।

শেষ ওভারে তিন উইকেট হাতে রেখে কিউইদের প্রয়োজন ছিল ৯ রান। নাথান কোল্টার নাইল বল হাতে নিয়ে ওই ওভারে  পাঁচ রান দিয়ে তুলে নেন জেমি নীশান ও অ্যান্টন ডেভচিচের উইকেট। আর শ্বাসরুদ্ধকর জয় পায় অসিরা।

২৩ মার্চ পাকিস্তানকে মোকাবিলা করবে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ১৯ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa