ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

১১৫ রানে ক্যারিবীয়দের গুটিয়ে দিল সালমারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৪
১১৫ রানে ক্যারিবীয়দের গুটিয়ে দিল সালমারা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট থেকে: প্রথমবারের মতো ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে খেলতে নেমে দারুণ বোলিং-ফিল্ডিং দেখাল সালমা খাতুনের বাংলাদেশ। টস জিতে ব্যাটিং নিয়েছিল তাদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

সালমা, ফাহিমা খাতুন ও খাদিজা তুল কুবরার দারুণ বোলিং নৈপুণ্যে তারা শেষ বলে ১১৫ রানে গুটিয়ে যায়।

চমক দেখানোর আশায় ফিল্ডিংয়ে নেমে দ্বিতীয় বলেই উইকেট পান অধিনায়ক। আরেক স্পিনার ফাহিমা তার পরপর দুই ওভারে দুটি উইকেট তুলে নেন। দুটি গুরুত্বপূর্ণ ক্যাচও ধরেন তিনি।

ইনিংসের দ্বিতীয় বলেই কাইসিয়া নাইটকে এলবিডব্লু করে সাজঘরে ফেরান সালমা। এরপর নিজের প্রথম দুই ওভারে শাকুয়ানা কুইন্টাইনকে বোল্ড ও কাইশোনা নাইটকে এলবিডব্লুতে আউট করেন ফাহিমা। ৩৩ রানের মধ্যে তিন উইকেট হারায় প্রথম ম্যাচে জয় পাওয়া উইন্ডিজরা।

মাঝে হতাশা ছিল রুমানা আহমেদের বলে কভারে দাঁড়িয়ে থাকা কাইশোনার ক্যাচটি ছেড়ে দেন সালমা। তবে দলীয় ৪৩ রানে অধিনায়ক মেরিসা আগুইলেইরাকে (৬) পান্না ঘোষের ক্যাচ বানান রুমানা আহমেদ।

খাদিজা তার দ্বিতীয় ওভারের দ্বিতীয় ও চতুর্থ বলে স্ট্যাসি অ্যান কিংকে (২০) ও দিয়েন্দ্রা ডটিনকে (৩৪) ফাহিমার ক্যাচ বানান। শেরামেইন ক্যাম্পবেলকে সাত রানে রান আউট করেন ফাহিমা।

নিজের শেষ ওভারে ট্রেমেন স্মার্টকে ফিরতি বলে ক্যাচ ধরে ফেরান সালমা। আর শেষ ওভারে কুবরা শেষ দুটি উইকেটি তুলে নেন। এর মধ্যে একটি অবশ্য রান আউট। অন্যটি লতা মন্ডল ক্যাচ ধরেন।

কুবরা সবচেয়ে বেশি তিন উইকেট নেন। দুটি পান সালমা ও ফাহিমা।

২৬ মার্চ বাংলাদেশের জাতীয় দিবসের দিন শুধুমাত্র মেয়েদের ম্যাচগুলোই হচ্ছে। নিজ দেশকে সমর্থন দিতে সিলেটের বিভাগীয় স্টেডিয়ামে দর্শক সংখ্যা উল্লেখ করার মতো ছিল না। তবে তবে বেলা তিনটা থেকে বাড়তে শুরু করেছে দর্শকদের আনাগোনা।

বাংলাদেশ: রুমানা আহমেদ, লতা মন্ডল, খাদিজা তুল কোবরা, ফারজানা পিঙ্কি, সালমা খাতুন, পান্না ঘোষ, নুজহাত তাসনিয়া, জাহানারা আলম, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, সানজিদা ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ: শাকুয়ানা কুইন্টাইন, কাইসিয়া নাইট, শাকেরা সেলম্যান, দিয়েন্দ্রা ডটিন, কিশোনা নাইট, শ্যানেল ড্যালে, মেরিসা আগুইলেইরা, আনিসা মোহামেদ, স্ট্যাসি-অ্যান কিং, শেমাইন ক্যাম্পবেল ও ট্রেমেইন স্মার্ট।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ২৬ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।