ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিং দুশ্চিন্তা নিয়ে ইংলিশদের মুখোমুখি সালমারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪
ব্যাটিং দুশ্চিন্তা নিয়ে ইংলিশদের মুখোমুখি সালমারা

সিলেট থেকে: প্রথমবারের মতো ক্রিকেটের বিশ্বমঞ্চে বাংলাদেশ। একটি ম্যাচ তারা খেলেও ফেলেছে, কিন্তু সেই ব্যাটিং দুর্দশা আবারও ঘুরেফিরে।

দলের সফলতা পেতে বোলিং-ফিল্ডিংয়ের সঙ্গে ব্যাটিংয়েও ঠিকভাবে সাড়া দিতে হবে এটা জানা সালমা খাতুনের। এজন্য এই দিকটাতেই বেশি মনোযোগ তাদের। সাবেক চ্যাম্পিয়ন ও গতবারের রানার্সআপ ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে ব্যাটিং দুশ্চিন্তা কাজ করছে দলের মধ্যে।

আর ইংল্যান্ড গত বছরের অভিজ্ঞতা থেকে নতুন এই দলটিকে হালকাভাবে নিচ্ছে না। তারা সর্বোচ্চ পারফরমেন্স দিয়েই বাংলাদেশকে মোকাবিলা করতে চায়।

ম্যাচের আগের দিন সিলেট জেলা স্টেডিয়ামে দুদলই কঠোর অনুশীলনে মগ্ন ছিল। ইংল্যান্ড অবশ্য ইতোমধ্যে দুটি ম্যাচ খেলে একটিতে জিতে এগিয়ে বি গ্রুপে। বাংলাদেশের বিপক্ষে জিতে সেমিফাইনালের পথে এগিয়ে যেতে চায় চার্লত্তে এডওয়ার্ডসের দল।

স্বাগতিকদের যে হালকাভাবে নিচ্ছেন না সেটাই জানালে ইংলিশ অধিনায়ক। গত বছর গ্রুপ পর্বে শ্রীলঙ্কার কাছে হারের অভিজ্ঞতা দিয়ে চার্লত্তে বলেন,‘গত বছর কিন্তু আমরা একবার হেরেছিলাম। আগেরও কয়েকবার এরকম হয়েছিল। তাই সবকিছু নিশ্চয়তার সঙ্গে আমরা নিচ্ছি না। এটা বিশ্বকাপের খেলা, প্রতিপক্ষ কোনো ব্যাপার নয়। আমরা যখন তাদের মুখোমুখি হব তখন মনে করব যে অস্ট্রেলিয়ার বিপক্ষেই খেলছি। ’

এদিকে প্রথমবারের মতো ইংল্যান্ডকে মোকাবিলা করতে যাচ্ছে বাংলাদেশ। কোনো চাপ ছাড়াই মাঠে নামতে চায় দল। সালমা জানালেন,‘আমরা কোনো চাপ নিয়ে খেলতে নামব না। ব্যাটিংয়ে যে দুর্বলতা আছে সেটা নিয়ে কাজ করছি আমরা। ভালো খেলার চেষ্টা করব। ’

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ২৭ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।