ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডু প্লেসিস ও চান্দিমাল এক ম্যাচ নিষিদ্ধ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৪
ডু প্লেসিস ও চান্দিমাল এক ম্যাচ নিষিদ্ধ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: এক বছরের মধ্যে দ্বিতীয়বার স্লো ওভার রেটের অভিযোগ উঠলে এক ম্যাচ নিষিদ্ধ থাকতে হয় দলের অধিনায়ককে। আইসিসির এই ধারায় এক ম্যাচ নিষিদ্ধ হতে হচ্ছে দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস ও শ্রীলঙ্কার দিনেশ চান্দিমালকে।



আগামী ২৯ মার্চ এক নম্বর গ্রুপের খেলায় ইংল্যান্ডের বিপক্ষে দলকে নেতৃত্ব দিতে পারবেন না ডু প্লেসিস। তার পরিবর্তে একজন অতিরিক্ত ব্যাটসম্যান নিয়ে প্রোটিয়াদের অধিনায়কত্ব করবেন এবি ডি ভিলিয়ার্স। মিডল অর্ডাফে ফারহান বেহারডিয়ান ব্যাট করবেন, আর ডু প্লেসিসের জায়গায় ব্যাট করতে তিন নম্বরে উঠে আসবেন জেপি ডুমিনি।

গত ২৪ মার্চ নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ওভার স্লো রেটের অভিযোগ আনা হয়েছিল প্রোটিয়াদের বিপক্ষে। দুদিন পর নেদারল্যান্ডসের বিপক্ষে ছয় রানের জয়ের ম্যাচে আবারও একই ভুল করলেন ডু প্লেসিস। এদিন এক ওভার সময় বেশি নিয়েছেন তিনি।

শুক্রবার একই অভিযোগ আনা হয় লঙ্কান অধিনায়ক চান্দিমালের বিপক্ষে। বৃহস্পতিবার তার দল খেলেছিল ইংল্যান্ডের বিপক্ষে। এর আগে চান্দিমাল গত বছরের ২১ নভেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে একই অভিযোগে অভিযুক্ত হন।

সুপার টেনের ম্যাচে ৩১ মার্চ নিউজিল্যান্ডের বিপক্ষে লঙ্কানদের নেতৃত্ব দিতে পারছেন না চান্দিমাল।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ২৮ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad