ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪
ব্যাটিংয়ে বাংলাদেশ

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: ১৯১ রানের জয়ের টার্গেটে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। টাইগারদের হয়ে ওপেনিংয়ে নেমেছেন যথারীতি তামিম ইকবাল ও এনামুল হক বিজয়।



প্রথম ওভার শেষে টাইগারদের সংগ্রহ কোনো উইকেট না খুইয়ে ৬ রান।

এর আগে, টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ওপেনার আহমেদ শেহজাদের হার না মানা শতকে ১৯০ রান সংগ্রহ করেপাকিস্তান। নির্ধারিত ২০ ওভার খেলে এ রান সংগ্রহ করতে পাকিস্তানের উইকেট খোয়া গেছে ৫টি।

এক প্রান্তে চার উইকেটের পতন ঘটলেও আরেক প্রান্ত আগলে রেখে দলের রানের চাকা এগিয়ে নেন শেহজাদ। দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি নিজের টি-টোয়েন্টির ক্যারিয়ারে প্রথম শতকও পূরণ করে নেন এ ড্যাশিং ওপেনার। ৬২ বলে ৫ ছক্কা ও ১০ চারের মারে ১১১ রানের হার না মানা ইনিংস খেলেন তিনি।

এর আগে, পঞ্চম ওভারে ওপেনার কামরান আকমলকে (১২) জিয়াউর রহমানের দুর্দান্ত ক্যাচে পরিণত করার পর নবম ওভারে মোহাম্মদ হাফিজকে সাজঘরে পাঠান ঘূর্ণি জাদুকর আব্দুর আজ্জাক। মুশফিকের স্ট্যাম্পিংয়ের শিকার হওয়ার আগে ১২ বলে ৮ রানের ইনিংস খেলেন হাফিজ। রাজ্জাকের পর ১০ম ওভার করতে এসে উমর আকমলকে তামিম ইকবালের ক্যাচে পরিণত করেন মাহমুদুল্লাহ রিয়াদ। ধারাবাহিক ফর্মে থাকা উমর অবশ্য এ ম্যাচে রানের খাতা খুলতে পারেননি। ১৮তম ওভারে সাকিবের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন শোয়েব মালিক। সবশেষে ৯ বলে ২২ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন শহীদ আফ্রিদি। আল আমিন হোসেনের বলে জিয়ার হাতে ক্যাচ তুলেছেন তিনি।

জয়ের লক্ষ্যে বাংলাদেশ দলের হয়ে খেলছেন-তামিম ইকবাল, এনামুল হক বিজয়, শামসুর রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক), নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, জিয়াউর রহমান, মাশরাফি বিন মর্তুজা, আবদুর রাজ্জাক ও আল আমিন হোসেন।

আর পাকিস্তান দলে রয়েছেন- কামরান আকমল, আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ (অধিনায়ক), উমর আকমল, শোয়েব মালিক, শোয়েব মাকসুদ, শহীদ আফ্রিদি, সোহেল তানভীর, উমর গুল, জুলফিকার বাবর ও সাঈদ আজমল।

সুপার টেনের দু’টি খেলায় ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ৭৩ রানে এবং ভারতের সঙ্গে ৮ উইকেটে হেরে যাওয়ায় বাংলাদেশের সেমিফাইনালের আশা শেষ হয়ে যায়। তবে, ভারতের সঙ্গে ৭ উইকেটে হারলেও অস্ট্রেলিয়ার সঙ্গে ১৬ রানে জয় পায় পাকিস্তান।

সে হিসেবে টাইগারদের নিজেদের চেনানোর এ লড়াইয়ের সঙ্গে সেমিতে স্থান পাওয়ার লক্ষ্যে খেলছে পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪

**জিততে টাইগারদের প্রয়োজন ১৯১
**শেহজাদের শতক, বাড়ছে পাকিস্তানের রান
**সাজঘরে কামরান-হাফিজ-উমর আকমল
**-কামরানকে ফেরালেন রাজ্জাক
**বোলিংয়ে বাংলাদেশ
** টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
** নিজেদের খুঁজে পাওয়ার দিন টাইগারদের
**
বিকেলে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।